বৃষ্টি ঝরিয়ে ফের বাড়বে শীত

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

সারাদেশে তাপমাত্রা কিছুটা বেড়েছে। আজ সোমবার আরও বাড়বে। কিছুটা বেশি সময় ধরে রাজধানীতে মিলতে পারে সূর্যের দেখা। তবে পশ্চিমা লঘুচাপের প্রভাবে ২৫ ও ২৬ ডিসেম্বর দেশের বেশিরভাগ অঞ্চলেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা। এর পর আবার তাপমাত্রা কমে যাবে। বছরের শুরুতে বয়ে যেতে পারে শৈত্যপ্রবাহ।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, সোমবার তাপমাত্রা কিছুটা বাড়বে। রবিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল যশোরে ৯ ডিগ্রি সেলসিয়াস। আর শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ফরিদপুরে ১০ ডিগ্রি সেলসিয়াস। তবে শনিবারের তুলনায় রবিবার সর্বনিম্ন তাপমাত্রা কমলেও গড়ে বিভাগগুলোতে কিছুটা বেড়েছে। কমেছে বাতাসের গতিও। শনিবার বাতাসের গতি ছিল ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার। রবিবার তা ছিল ৫ থেকে ১০ কিলোমিটারের মধ্যে।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে

ঘন কুয়াশা পড়তে পারে। রাজশাহী, পাবনা, যশোর, তেঁতুলিয়া ও চুয়াডাঙ্গার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। ঢাকায় রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস, যা আগেরদিন ছিল ১২ দশমিক ২ ডিগ্রি।