বিড়ালের ফস্টার হোম রাজশাহীতে

নিজস্ব প্রতিবেদক: বিড়াল। এই বিড়াল নিয়ে ভালোলাগা-বিরক্তি দুই রয়েছে মানুষের মধ্যে। তবে পশু প্রেমীদের ক্ষেত্রে ভালো লাগাটাই বেশি কাজ করে। বিড়ালের সার্বিক বিষয় বিবেচনায় রাজশাহীতে যাত্রা শুরু করল বিড়ালের ফস্টার হোম। নগরীর বহরমপুর এলাকায় ‘কিটিক্যাট’ নামের এই প্রতিষ্ঠানটি গড়ে তোলা হয়েছে। এনএনজিআর আশিকুর রসুল, নাদিম আদনান শামস ও প্রসেনজিৎ কুমার এর উদ্যোক্তা। শুক্রবার আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠানটির উদ্বোধন করা হয়েছে।

সংশ্লিষ্টরা জানান- যারা বিড়াল পালন করেন তারা যে কোন সময় তাদের বিড়ালটিকে সাময়িক সময়ের জন্য কিটিক্যাটে রেখে যেতে পারবেন। এ জন্য পরিশোধ করতে হবে সার্ভিস চার্জ। অতিথি বিড়ালের জন্য কিটিক্যাটে রয়েছে আলাদা আলাদা প্রসস্থ খাঁচা এবং ইনডোর-আউটডোর প্লে গ্রাউন্ড। ব্যতিক্রমী এই প্রতিষ্ঠানটিতে সপ্তাহে সাতদিন রাত-দিন ২৪ ঘণ্টায় এখানে বিড়ালকে যত্মসহকারে রাখা হবে। কিটিক্যাটে বিড়ালের জন্য কিনতে পাওয়া যাবে আমদানি করা খাবারও।

এছাড়া বিড়ালের হরেক রকমের খেলনাও পাওয়া যাবে এখানে। বিড়ালের জন্য রয়েছে চিকিৎসারও ব্যবস্থা। অভিজ্ঞ চিকিৎসককে দিয়ে এখানে কুকুর-বিড়ালকে ভ্যাকসিন দেয়ারও ব্যবস্থা রয়েছে। এনিয়ে শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানকিভাবে প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন-রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

উপস্থিত ছিলেন- তার স্বামী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স বিভাগের প্রভাষক রিজভী আহমেদ ভুঁইয়া, নগরীর তিন নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন প্রমুখ।

স/রি