বুধবার , ২৫ অক্টোবর ২০১৭ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিমানের চাকা খুলে পড়ায় তদন্ত কমিটি

Paris
অক্টোবর ২৫, ২০১৭ ৫:৪৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশের একটি ফ্লাইট উড্ডয়নের সঙ্গে সঙ্গে একটি চাকা খুলে পড়ে।

বুধবার সকাল সাড়ে ৯টায় এ ঘটনা ঘটলেও বিমানটি ঢাকায় নিরাপদে অবতরণ করেছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বাংলাদেশ বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এ তথ্য জানিয়েছেন।

এদিকে বিমানের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিজি-৪৯৪ ফ্লাইটে ৬৬ যাত্রী, দুজন কেবিন ক্রু, একজন গ্রাউন্ড ইঞ্জিনিয়ার এবং দুজন পাইলট ছিলেন। আর যে চাকাটা খুলেছে, তা ছিল বিমানের পেছনের ৪ নম্বর চাকা।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সকাল ৯টা ৩৩ মিনিটে সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশে ফ্লাইটটি ছাড়ার পর সেখানকার কন্ট্রোল টাওয়ার থেকে ক্যাপ্টেনকে জানানো হয়, বিমানের একটি চাকা খুলে পড়ে গেছে। এ সংবাদ পেয়ে ফ্লাইটের অপারেটিং ক্যাপ্টেন আতিক ও ফার্স্ট অফিসার ইয়ামিন ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমার্জেন্সি ল্যান্ডিং করার সিদ্ধান্ত নেন। সে অনুযায়ী ঢাকায় যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়। সকাল ১০টা ২৫ মিনিটে ক্যাপ্টেন আতিক দক্ষতার সঙ্গে নিরাপদে বিমানটি অবতরণ করান।

এ ঘটনায় বিমান কর্তৃপক্ষ ডেপুটি চিফ অব ফ্লাইট সেফটি ক্যাপ্টেন এনামকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। আগামী ১৫ কার্যদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সূত্র: রাইজিংবিডি

সর্বশেষ - জাতীয়