বিভিন্ন মাধ্যমে রাজশাহী থেকে ঢাকার দিকে কর্মমুখী মানুষ


নিজস্ব প্রতিবেদক:
কঠাৎ করেই শিল্প-কারখানা খোলার সিদ্ধান্তের কারণে ঈদে নীড়ে ফিরে আসা মানুষ যেন কর্মে ফিরে যেতে ব্যস্ত হয়ে পড়েছে। বিশেষ করে রাজশাহী থেকে বিভিন্ন মাধ্যমে ঢাকা অভিমুখে যাত্রা শুরু করেছেন শ্রমজীবী মানুষ। কঠোর লকডাউনের কারণে শনিবার (৩১ জুলাই) রাজশাহী থেকে বাস-ট্রেনসহ দূরপাল্লার সব পরিবহন বন্ধ থাকায় প্রাইভেট কার, মাছের ট্রাক কিংবা পণ্যবাহী ট্রাকযোগে জীবিকার তাগিদে রাজশাহী থেকে ঢাকা যেতে দেখা গেছে।

রাজশাহীর পুঠিয়া থেকে শনিবার (৩১জুলাই) দুপুরে কয়েকজন পোশাক শ্রমিক মাছ বহনকারী ট্রাকযোগে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন। তাদেরই একজন আব্দুল আওয়াল। তিনি জানান, রাজধানীর রামপুরায় ফিরতে হবে তাকে। কাল সকালের মধ্যেই ঢাকা যেতে গার্মেন্টেসের প্রোডাকশন ম্যানেজার তাকে ফোন করেছেন। তাই সকাল থেকে রাজধানীমুখী ট্রাক বা অ্যাম্বুলেন্সের জন্য অপেক্ষা করছেন। না পেয়ে অবশেষে মাছের ট্রাকযোগে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন।

গণ-পরিবহন চালু না করে শিল্প ও কল-কারখানা খোলার এমন সিদ্ধান্তে নগরীর শিরোইল বাস টার্মিনাল এলাকায় ঢাকামুখী কয়েকজনকে চরম ক্ষোভ প্রকাশ করতে দেখা গেল। তাদেরই একজন আবুল বাশার। তিনি বলেন, গণপরিবহন চালু না করে আমার মত শ্রমজীবী মানুষকে যারপরনাই দুর্ভোগ পোহাতে হচ্ছে। এর ওপর করোনা ঝুঁকি নিয়েই গাদাগাদি করে আমাদেরকে কর্মে ফিরতে হচ্ছে। কথা বলতে বলতেই তারা একটি মিনি ট্রাকে উঠে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিলেন।