বিএনপি এখন নতুন গল্পের জন্ম দিচ্ছে: ওবায়দুল কাদের

সিল্কসিটি নিউজ ডেস্ক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন নতুন গল্পের জন্ম দিচ্ছে। শান্তি সমাবেশের নামে বিএনপিকে নাকি বাধা দেওয়া হচ্ছে। অথচ বিএনপির সমাবেশ থেকে আমাদের সমাবেশ হয় অনেক দূরে। আপনারা এই সিটিতে যারা বাস করেন তারাই বলুন, এই শহরে কখনো কি কোনো সংঘাত হয়েছে? সংঘাত শুরু করেছে তারা (বিএনপি)। সিরাজগঞ্জে আমাদের ১৮টি মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়েছে তারা।

কৃষিবিদ দিবস উপলক্ষ্যে সোমবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপির উদ্দেশে মন্ত্রী বলেন, রাষ্ট্রপতি নির্বাচনে তাদের আগ্রহ থাকবে না খুব স্বাভাবিক। বি. চৌধুরী (একিউএম বদরুদ্দোজা চৌধুরী) এখনো বেঁচে আছেন। তার মতো লোককেও তাদের সহ্য হয় না। আর ইয়াজউদ্দিন (ইয়াজউদ্দিন আহম্মেদ) তো ইয়েস উদ্দিন।

ওবায়দুল কাদের বলেন, গোটা পৃথিবীর ৫০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে বাংলাদেশকে খুঁজে পাওয়া যায় না এটা খুব খারাপ বিষয়, খুব লজ্জা লাগে। তবে কৃষকরা রীতিমতো একটি বিপ্লব ঘটিয়েছেন। কৃষিবিদ ও কৃষকরা নতুন যে আবিষ্কার ও উদ্ভাবন করেছেন, বাংলাদেশের অন্য কোনো খাতের সঙ্গে এর তুলনা হয় না। আমাদের উন্নয়নের শ্রেষ্ঠ গল্পের নাম কৃষি উন্নয়ন। কৃষি আমাদের যেকোনো সংকটে আশার আলো। আমরা করোনাকালে কৃষিনির্ভরতা দেখেছি।

কৃষিবিদ ইনস্টিটিউশনের সভাপতি ড. মুহাম্মদ শহীদুর রশিদ ভূঁইয়ার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, কৃষক লীগের সভাপতি সমীর চন্দ, কৃষিবিদ ইনস্টিটিউশনের মহাসচিব খাইরুল আলম প্রিন্স প্রমুখ।

সূত্র: যুগান্তর