বিএনপির প্রার্থী নির্বাচন বানচাল করতে ষড়যন্ত্র করছেন: নওগাঁ-৬ আসনের সাংসদ ইসরাফিল

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:   
নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের বিএনপির প্রার্থী আলমগীর কবির নির্বাচনকে বানচাল করতে ষড়যন্ত্র করছেন বলে অভিযোগ তুলেছেন আওয়ামী লীগের প্রার্থী সাংসদ ইসরাফিল আলম।  বৃহস্পতিবার দুপুরে  রাণীনগর উপজেলা সদরের নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।
সংবাদ সম্মেলনে ইসরাফিল ইসরাফিল আলম অভিযোগ করেন, ২০০১ থেকে ২০০৫ সালে চার দলীয় জোট সরকারের আমলে আলমগীর প্রতিমন্ত্রী ও সাংসদ  থাকা অবস্থায় আত্রাই ও রাণীনগরকে একটি রক্তাক্ত জনপদে পরিণত করেছিলেন। তাঁর পৃষ্ঠপোষকতায় সে সময় বাংলাভাইসহ বিভিন্ন জঙ্গী সংগঠন এ এলাকার ৭৬ জন মানুষকে হত্যা করে। শত শত মানুষ পুঙ্গ হয়ে আজও দুর্বিসহ জীবন অতিবাহিত করছে। ফলে ফলে হাজার হাজার ভুক্তভোগী মানুষ তাঁর প্রতি বিক্ষুব্ধ। ২০০৫ সালে আলমগীর কবির বিএনপি ত্যাগ করে বিকল্পধারায় যোগ দেওয়ার পর থেকে অনেকটা লোকান্তরিত হয়ে যান। এরপর থেকে গত ১২ বছর ধরে এলাকায় শান্তি বিরাজ করছিল। কিন্তু একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগ মূহূর্তে তিনি আবারও বিএনপিতে যোগ দেওয়ার পর রাজনৈতিক কর্মকাণ্ড শুরু করলে এ এলাকা আবারও অশান্ত হয়ে উঠেছে।
ইসরাফিল আলম অভিযোগ করেন, দাঙ্গা-হাঙ্গামার মাধ্যমে একটা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে আলমগীর কবিরের সন্ত্রাসী বাহিনী আমার নেতাকর্মীদের ওপর হামলা চালাচ্ছে এবং আমার নির্বাচনী ক্যাম্প ভাঙচুর ও অগ্নিসংযোগ করাচ্ছে। অথচ তিনি বারবার নির্বাচন কমিশন ও গণমাধ্যমের কাছে তাঁর নেতাকর্মীদের ওপর হামলা, নির্বাচনী ক্যাম্প ভাঙচুর ও প্রচারণায় বাধা দেওয়ার ‘মিথ্যা’ অভিযোগ করে যাচ্ছেন। তবে তিনি কোনো অভিযোগই নির্বাচনী তদন্ত কমিটির কাছে প্রতিষ্ঠিত করতে পারেননি। নির্বাচনের দিন সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি করে নির্বাচন বানচালের চেষ্টা করলে যে কোনো পরিস্থিতি মোকাবিলায় আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে আলমগীর বলেন, ‘আমি মিথ্যা না সত্যি অভিযোগ করছি, তাঁর দায়ভার আমি আমার নির্বাচনী এলাকার জনগণ ও আপনাদের (সাংবাদিক) ওপরেই দিতে চাই। আমার কোনো অভিযোগ ভিত্তিহীন কেউ তা প্রমাণ করে দেখাক।’
নির্বাচন বানচালের ষড়ষন্ত্রের অভিযোগের বিষয়ে তিনি বলেন, ‘আমি কখনোই ষড়যন্ত্র করিনি। বরং আওয়ামী লীগের প্রার্থী একটা সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি করে জনগণের ভোট ছাড়াই ক্ষমতায় যাওয়ার জন্য ষড়যন্ত্র করছে।’
স/শা