বিএনপির গণমিছিলে সায়েদাবাদ ও কমলাপুরে তীব্র যানজট

সিল্কসিটি নিউজ ডেস্ক :

মিছিলে যোগ দিতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে কমলাপুর, সায়েদাবাদ মোড় ও বাসাবো সড়কে অবস্থান নিয়েছেন নেতাকর্মীরা। এর ফলে এসব এলাকায় যানচলাচল পুরোপুরি বন্ধ হয়ে গিয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুর ২টা থেকে বিএনপির গণমিছিল বের করার কথা ছিল। তবে বৃষ্টির কারণে দেরিতে বিকেল ৩টা থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে এসে কমলাপুর স্টেডিয়ামের সড়কে জড়ো হতে থাকেন নেতাকর্মীরা। পরে ধীরে-ধীরে নেতাকর্মীদের উপস্থিতি বাড়তে থাকায় সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। তাই ঘণ্টার পর ঘণ্টা অসহনীয় যানজটে আটকা পড়ে ধৈর্য হারিয়ে অনেককে হেঁটেই গন্তব্যের উদ্দেশে ছুটতে দেখা গেছে।

কমলাপুর স্টেডিয়ামের সামনে ছোট দুই বাচ্চাকে নিয়ে দাঁড়িয়ে আছেন মাহমুদা খানম। তিনি বলেন, বাচ্চাদের কোচিং ওই এলাকায়। শুক্রবার ছুটির দিন। তাই ভেবেছিলাম কম সময়ে যানজট ছাড়াই চলে যেতে পারব। সে কারণে বাসা থেকে দেরিতে বের হয়েছিলাম। এখন রাস্তায় বের হয়ে দেখি আধাঘণ্টাতেও গাড়ি এক জায়গা থেকে নড়ছে না।

এদিকে বিএনপি গণমিছিলকে কেন্দ্র করে কমলাপুর স্টেডিয়াম, খিলগাঁও ও বাসাবো এলাকায় পুলিশের বাড়তি উপস্থিত লক্ষ্য করা গেছে।

গত ২৯ জুলাইয়ে ঢাকার প্রবেশ মুখে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচির পর গণমিছিল দিয়ে আবারও যুগপৎ আন্দোলনে ফিরছে বিএনপিসহ বিরোধী দলগুলো।