শুক্রবার , ১৯ এপ্রিল ২০১৯ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে বাস মালিক সমিতির বাধায় রাস্তায় নামানো যায় না বিআরটিসি’র বাস 

Paris
এপ্রিল ১৯, ২০১৯ ২:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর বাস মালিক সমিতির বাধার কারণে রাস্তায় বিআরটিসি’র গাড়ি নামানো যায় না বলে অভিযোগ করা হয়েছে। শুক্রবাার রাজশাহী বিভাগীয় সড়ক ও জনপদ কার্যালয়ে অনুষ্ঠিত গণশুনানীতে এ অভিযোগ করা হয়।  বিআরটিসির বগুড়া ম্যানেজার (প্রশাসান) মফিজ উদ্দিন ও পাবনার ম্যানেজার (প্রশাসন) মোশাররফ হোসেন বলেন, বিআরটিসির সরকারি গাড়ি চালাতেও রাজশাহীর বাস মালিক সমিতির অনুমতি লাগে। তার পরেও তাদের বাধায় রাস্তায় গাড়ি নামানো যায় না বলেও অভিযোগ করা হয়।

এছাড়াও গণশুনানী চলাকালে রাজশাহীতে সড়ক ও জনপদ বিভাগের কাজের মাণ নিয়ে প্রশ্ন তোলা হয়, পাশাপাশি রাজশাহী ও পাবনায় বিআরটিএতে গাড়ীর ফিটনেস ও চালকের ড্রাইভিং লাইসেন্সের নামে হয়রানিসহ ঘুষ-বাণিজ্য, রাস্তায় ট্রাকের কাগজজ তল্লাশির নামে পুলিশের বাণিজ্য, রাজশাহীতে বৃক্ষরোপনের নামে সরকারি অর্থ লুটপাট, সড়ক ও জনপদ বিভাগের গাড়ী মেরামতের নামে লুটপাটসহ নানা অভিযোগ উঠে আসে। সেই সঙ্গে কোনো কোনো ক্ষেত্রে ভালো কাজ হচ্ছে বলেও বক্তারা অভিমত পোষণ করেন।

গণশুনানীতে সভাপতিত্ব করেন সড়ক ও জনপদ বিভাগের সচিব নজরুল ইসলাম। শেষে তিনি বলেন, প্রতিটি অভিযোগের জবাব দেন এবং প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন। পাশাপাশি বলেন, বাস মালিক সমিতির মারমুখি আচরণের কারণে আমরা অনেক স্থানেই বিআরটিসির বাস গুটিয়ে নিতে বাধ্য হয়েছি। তার পরেও বিভিন্ন রুটে এ বাস চলছে। তবে বিআরটিসি নিয়ে যেসব সমস্যা আছে, সেগুলো সমাধানের জন্য চেষ্টা করা হচ্ছে।

গণশুনানী চলাকালে উপস্থিত ছিলেন সড়ক ও জনপদ বিভাগের অতিরিক্ত সচিব এহসানুল আজিম, ও বেলায়েত হোসেন, প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, রাজশাহীর অতিরিক্ত প্রকৌশলী হাবিবুর রহমান প্রমুখ।

স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর