বাসে ঘুমিয়ে ঢাকায় চলে যায় দুই ছাত্র, ফিরল দুদিন পর

হবিগঞ্জের বাহুবল উপজেলার আশাতলা গ্রামের দুই মাদরাসাছাত্র হারিয়ে যাওয়ার দুইদিন পর বাড়িতে ফিরেছে। তার বাসের মাঝে ঘুমিয়ে থাকায় ঢাকার সায়েদাবাদ চলে গিয়েছিল।

ওই ছাত্ররা হলো- আশাতলা গ্রামের ইউপি মেম্বার মাজু মিয়ার ছেলে মারুফ আহমেদ (১২) ও ব্যবসায়ী নাছির উদ্দিন লিটনের ছেলে আশরাফুজ্জামান নাহিদ (১৪)।

স্থানীয় হবিগঞ্জ আলেয়া জাহির কলেজের প্রভাষক রামিম ইমাম জানান, সোমবার তারা মাদরাসায় যাওয়ার জন্য মক্কা নামে একটি বাসে উঠে। পরে বাসে ঘুমিয়ে থাকায় ব্রাক্ষণবাড়িয়া অতিক্রম করে তারা চলে যায় ঢাকার সায়েদাবাদ। সেখানে গিয়ে তারা বাসের ড্রাইভার ও হেলপারকে এ কথা জানালে তারা সেখানে এক ব্যাক্তির জিম্মায় তাদেরকে দেয়। ওই ব্যাক্তি বুধবার একটি বাসে তুলে দিয়ে তাদেরকে বাড়িতে ফেরার ব্যবস্থা করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, মারুফ আহমেদ ও আশরাফুজ্জামান নাহিদ ব্রাক্ষণবাড়ীয়ার বাহার উদ্দিন ইমাজিয়া দৌলতবাড়িয়া হাফিজিয়া মাদরাসারছাত্র। ২৭ সেপ্টেম্বর তারা বাড়ি থেকে মাদরাসার উদ্দেশে রওয়ানা হয়। এরপর থেকে তাদের কোনো সন্ধান না পায়নি পরিবার। পরে বিভিন্নস্থানে খুঁজে না পেয়ে অভিভাবকরা মাদরাসায় যায়। সেখানেও তাদের খোঁজ না পেয়ে পুলিশকে জানানোর জন্য প্রস্তুতি নেয় পরিবার। এমন সময় বুধবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা থেকে সিলেটের উদ্দেশে ছেড়ে আসা একটি বাসে তারা বাহুবল উপজেলার পুটিজুরী বাজারে নেমে বাড়িতে চলে আসে।

বাহুবল থানার ওসি রকিবুল ইসলাম খান জানান, বিষয়টি আমাদের জানা নেই। তারপরও খোঁজ নিয়ে দেখছি।

 

সূত্রঃ কালের কণ্ঠ