বছরজুড়ে অসাধারণ পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন রুট

ইংল্যান্ডের প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (পিসিএ) বর্ষসেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হলেন দেশটির টেস্ট অধিনায়ক জো রুট। বছরজুড়ে অসাধারণ পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন রুট।

নারী ক্রিকেটে বর্ষসেরার পুরস্কার জিতেছেন ইভ জোন্স। প্রথম ঘরোয়া ক্রিকেটার হিসেবে এই ট্রফি জিতলেন জোন্স। এ বছর এখন পর্যন্ত ১২ ম্যাচে ৬টি সেঞ্চুরি ও ১টি হাফ-সেঞ্চুরি করেছেন রুট। ২৩ ইনিংসে ৬৬ দশমিক ১৩ গড়ে ১৪৫৫ রান তার। দুর্দান্ত পারফরমেন্সের ফলে আইসিসির টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ের শীর্ষস্থানও দখলে নেন রুট।

ক্রিকেটারদের ভোটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়ে দারুন খুশি রুট। তিনি বলেন, পিসিএ পুরুষ বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়ে আমি খুবই গর্বিত। নিজের সহকর্মীদের কাছ থেকে স্বীকৃতি পাওয়া অনেক বড় ব্যাপার। তাদের সাথে খেলে তাদেরই ভোট পাওয়া সত্যিই খুব সম্মানের। আমার বেড়ে ওঠার সময়ের নায়কদের অনেকেই এই ট্রফি জিতেছেন। তাদের পাশে থাকতে পেরে আমি উচ্ছ্বসিত।

তিনি আরো বলেন, ‘আমি খুব ভালো ছন্দে ছিলাম। দুর্দান্ত কিছু ম্যাচ ছিল, যা ছিল খুবই উপভোগ্য। বিশ্বের সেরা দলগুলোর বিপক্ষে রান করেছি। তাই এটি আমাকে আত্মবিশ্বাস দিচ্ছে।’

 

সূত্রঃ কালের কণ্ঠ