শনিবার , ২৩ নভেম্বর ২০১৯ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাঘা সীমান্তে বাংলাদেশি দুই শ্রমিককে ধরে নিয়ে গেছে বিএসএফ

Paris
নভেম্বর ২৩, ২০১৯ ৮:২৭ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘা উপজেলার সীমান্তের হরিরামপুর এলাকা থেকে ২ বাংলাদেশি শ্রমিককে ধরে নিয়ে গেছে ভারতীয় বিএসএফ। শনিবার বেলা ১১টার দিকে ভারতের মূর্শিদাবাদ জেলার জলংগী থানার দয়ারামপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা দুই বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে।

আটককৃত ২ বাংলাদেশী শ্রমিকরা হলেন, বাঘা উপজেলার মীরগঞ্জ ভানুকর গ্রামের তছির উদ্দিনের ছেলে এরাজুল ইসলাম (৫০) ও মৃত মিনু মন্ডলের ছেলে সুমন আলী (৩৫)।

আলাইপুর বিজিবি ক্যাম্প ও আটককৃত পারিবারিক সূত্রে জানা যায়, শনিবার সকাল ১১টার দিকে বাঘা উপজেলার সীমান্তের হরিরামপুর পদ্মা নদীর ২ নম্বর কলোনীর চরে খড় কাটতে যায়। এ সময় ভারতের মূর্শিদাবাদ জেলার জলংগী থানার দয়ারামপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের আটক করে নিয়ে যায়।

শ্রমিক এরাজুল ইসলামের ছেলে রাসিদুল ইসলাম বলেন, ‘আমরা অতি দরিদ্র মানুষ। শ্রমিকের কাজ করে খায়। আমার বাবাসহ ৭/৮ জন শ্রমিক হিসেবে উপজেলার সীমান্তের হরিরামপুর পদ্মা নদীর ২ নম্বর কলোনীর চরে কাশিবনের খড় কাটতে যায়। সেখান থেকে বাবাকেসহ আরেকজনকে আটক করে নিয়ে গেছে ভারতীয় বিএসএফ। অন্যারা পালিয়ে আমরা পালিয়ে আসছি।’

পালিয়ে আসা শ্রমিক সাজাহান আলী বলেন, ‘আমরা কাশি (খড়) কাটতে লাগার সাথে সাথে ভারতীয় বিএসএফ পেছন থেকে এসে দুইজনকে আটক করে। তবে আমিসহ আরো ৫/৬ জন কৌশলে পালিয়ে এসেছি।’

এ বিষয়ে আলাইপুর বিজিবি ক্যাম্পের ইনচার্জ আবু তালেব বলেন, বাংলাদেশী দুই শ্রমিককে ফিরিয়ে আনার জন্য লিখিত আবদেন করলেও বিএসএফ সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত গ্রহণ করেনি। তারপরও আমরা ভারতের সংশ্লিষ্ট ক্যাম্পের বিএসএফ এর সাথে যোগাযোগ করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

 

 

সর্বশেষ - রাজশাহীর খবর