বাঘা পৌর নির্বাচন: স্ব-স্ব কেন্দ্রে নির্বাচনী সামগ্রী বিতরণ

বাঘা প্রতিনিধি:
আগামিকাল বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাজশাহীর বাঘা পৌর নির্বাচন। এ নির্বাচনে এবার প্রথম দু’টি রাজনৈতিক দল থেকে দলীয় প্রতিকে ভোট করছেন দুই মেয়র প্রার্থী। এ ছাড়াও ৯ টি ওয়ার্ডে কাউন্সিলর পদে মোট ৫৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন শফল করতে বুধবার বিকেল ৩ টায় ব্যালেট বাক্্র সহ সংশ্লিষ্ঠ কর্মকর্তারা স্ব-স্ব কেন্দ্রে উপস্থিত হয়েছেন।

এই নির্বাচনকে ঘিরে পৌর এলাকায় চলছে টান-টান উত্তেজনা। নির্বাচন সফল করার লক্ষে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা নির্বাচন কমিশন। এই নির্বাচনে পৌর এলাকায় ৯ টি ওয়ার্ড হলেও গত বছর সীমানা বাড়ানোর কারনে ১০ টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ১০ টিকে’ই গুরুত্বপূর্ণ হিসাবে চিহৃত করেছে নির্বাচন কমিশন।

এবারের নির্বাচনে মেয়র পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন, আওয়ামী লীগ সমর্থীত প্রার্থী ও বর্তমার মেয়র আক্কাছ আলী। তার প্রতিক (নৌকা)। তিনি ভোট দেবেন ৩ নং ওয়ার্ড কালিদাস খালি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে । অপর দিকে ধানের শীষ প্রতিক নিয়ে বিএনপি থেকে মনোনীত প্রার্থী আব্দুর রাজ্জাক । তিনি ভোট দিবেন ১ নং ওয়ার্ডের ছাতারি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে।

উপজেলা নির্বাচন অফিসার মজিবুল আলম সিল্কসিটি নিউজকে জানান ,পৌর এলাকায় মোট ১০ টি কেন্দ্রে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। শান্তিপুর্ণ ভোট গ্রহণের জন্য প্রতি কেন্দ্রে ১২ জন পুলিশ ও ১৪ জন আনছার ছাড়াও ঝুকিপূর্ণ কেন্দ্র গুলোতে ম্যাজিস্ট্রেট নিয়োগ থাকবে। পাশা-পাশি ২ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান টিম থাকবে। এ ছাড়াও কেন্দ্র সমুহে টহল দেবে র‌্যাব ও বিজিবি’র পৃথক-পৃথক দল।

কেন্দ্র গুলো হলো, চকছাতারি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছাতারী সরকারি প্রাথমিক বিদ্যাল, পাকুড়িয়া সরকাররি প্রাথমিক বিদ্যালয়, কালিদাসখালী উচচ বিদ্যালয়, নারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, গাওপাড়া হাফেজিয়া মামদ্রাসা, বাঘা উচ্চ বিদ্যালয়, বাঘা হযরত শাহ আবদুল হামিদ দানিস মান্দ ফাজিল মাদ্রাসা, হযরত শাহ আবব্বাস (রাঃ) সরকারি প্রাথমিক বিদ্যালয়, মুর্শিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

জানা যায়, এই পৌরসভায় মোট ভোটার রয়েছে ২৭ হাজার ৭৮৯ জন। এর মধ্যে পরুষ ভোটার ১৪ হাজার ১৭ ও নারী ভোটার ১৩ হাজার ৭৭২ জন।

স/শ