বৃহস্পতিবার , ২৮ ডিসেম্বর ২০১৭ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাঘা পৌর নির্বাচন: চলছে আওয়ামীলীগ-বিএনপির সংঘর্ষ

Paris
ডিসেম্বর ২৮, ২০১৭ ৮:৫৩ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘা উপজেলায় ভোট গননাকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়েছে। বৃহস্পতিবার রাত৮ টা ৪০ মিনিটের দিকে বাঘা উপজেলা নির্বাচন অফিসের সামনে এ সংঘর্ষ শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নির্বাচনের ভোট গননায় ধানের শীষ প্রার্থী এগিয়ে থাকায় ক্ষুব্ধ হয় । এক পর্যায়ে উত্তেজিত হয়ে তারা বিএনপি প্রার্থী সমর্থিতদের উপর হামলা করে। এসময় তারা উপজেলা নির্বাচন অফিসে ভাংচুরের চেষ্টা করে। পরে বিএনপি ও আওয়ামীলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

এ সময় সেখানে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ সেখানে পৌছে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ সংঘর্ষে কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে জানা গেছে।

জানা যায়,  প্রাথমিকভাব আটটি কেন্দ্র থেকে ফলাফল পাওয়া গেছে। এতে মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আক্কাছ আলী (নৌকা) প্রতীক নিয়ে পেয়েছেন ৭৭২২ ভোট এবং ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির মনোনীত প্রার্থী আব্দুর রাজ্জাক পেয়েছেন ৯ হাজার ৭৮৮ ভোট।

শেষ খবর পাওয়া পর্যন্ত দুুইটি কেন্দ্রের ভোট গননা বাকি রয়েছে। এর মধ্যে গাওপাড়া হাফিজিয়া মাদরাসা কেন্দ্রের ৩হাজার ৩৮২ টি এবং কালিদাশখালি উচ্চ বিদ্যালয়ের ৩ হাজার ১৮৭ জন ভোটারের ভোট গননা চলছে।

এই নির্বাচনে পৌর এলাকায় ৯টি ওয়ার্ডের ১০টি কেন্দ্রে ভোট গ্রহণ হয়।

নির্বাচনে এবার প্রথম দু’টি রাজনৈতিক দল থেকে দলীয় প্রতিকে ভোট করছেন দুই মেয়র প্রার্থী। ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে মোট ৫৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে ১০টি কেন্দ্রের ৭২টি বুথে ভোট গ্রহন অনুষ্টিত হয়। ১১ জন প্রিজাইডিং অফিসার, ৭৩ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ১৫১ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করেন। নির্বাচনকে ঘিরে পৌর এলাকায় টান-টান উত্তেজনার মধ্যে আনন্দঘন পরিবেশে ভোট গ্রহণ শেষ হয়।

উপজেলা সহকারি রিটানিং অফিসার মুজিবুল আলম বলেন, শন্তিপূর্ণভাবে ভোট গ্রহন শেষ হয়। এই পৌর সভায় মোট ভোটার ২৭ হাজার ৭৮৯ জন। এরমধ্যে পরুষ ভোটার ১৪ হাজার ১৭ ও নারী ভোটার ১৩ হাজার ৭৭২ জন।

স/শ

 

 

সর্বশেষ - রাজশাহীর খবর