বাঘায় সাপের কামড়ে ঘুমন্ত শিশুর মৃত্যু


বাঘা  প্রতিনিধি : রাজশাহীর বাঘায় সাপের কামড়ে জেবা খাতুন নামের এক শিশু ঘুমন্ত অবস্থায় মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১ অক্টোবর) রাতে বাঘা পৌর এলাকার বানিয়াপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

জানা গেছে, বাঘা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বানিয়া পাড়া মহল্লার জুয়েল হোসেনের মেয়ে জেবা খাতুন (৭) রাতের খাবার খেয়ে বাবা-মায়ের সাথে শয়ন ঘরে ঘুমিয়ে পড়ে। ঘুমন্ত অবস্থায় বিষাক্ত সাপে কামড় দেয়। তার অবস্থা বেগতিক দেখে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়।

পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। জেবা খাতুন স্থানীয় হজরত শাহ আব্বাস আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেনীর ছাত্রী।

মৃত জেবা খাতুনের বাবা জুয়েল হোসেন জানান, প্রতিদিনের মতো বৃহস্পতিবার রাত ১০ টার দিকে রাতে খাবার খেয়ে আমাদের সাথে গুমিয়ে পড়ে। রাত ১১টার দিকে ঘুমন্ত অবস্থায় চিৎকার দিয়ে উঠে এবং বাম হাতে যন্ত্রনা করছে বলে জানায়।

এ সময় ঘরের মেঝেতে একটি বিষধর সাপ দেখতে পায়। পরে বাড়ির অন্যদের ডেকে সাপটিকে মারা হয়। তবে মেয়ের অবস্থা বেগতিক দেখে হাসপাতালে নেয়ার পথে মারা যায়। এই ঘটনায় পর আত্নীয় স্বজন ও পরিবারের মাঝে শোকের ছাঁয়া নেমে এসেছে।

এ বিষয়ে বাঘা পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর আকরাম আলী জানান, শুক্রবার বেলা ১১ টার দিকে জেবা খাতুনের লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

স/আ.মি