বাঘায় সংবর্ধনায় সিক্ত হলেন ফাতেমা মাসুদ লতা

বাঘা প্রতিনিধি:

জাতীয় সমবায় বিআরডিবি’র “জাতীয় পল্লী উন্নয়ন স্বর্ণ পদক’’ পুরস্কার পাওয়ায় বাঘার নারী নেত্রী ও উপজেলা মহিলা আ’লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতাকে সংবর্ধনা দেয়া হয়েছে। রবিবার সকালে উপজেলা মহিলা আওয়ামী লীগের পক্ষ থেকে তাঁকে এই সংবর্ধনা দেয়া হয়। এর আগে উপজেলা নির্বাহী অফিসার ও ছাত্রলীগের পক্ষ থেকে তাঁকে সংবর্ধিত করা হয়।

জানা যায়, রোববার সকাল সাড়ে ১০ টায় বঙ্গবন্ধু আন্তরর্জাতিক সম্মেলন কেন্দ্রে- ২০১২ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত দেশের মোট ৬০ জন উদ্যোক্তাকে জাতীয় পল্লী উন্নয়ন স্বর্ণ পদক দিয়ে সম্মানীত করা হয় । এর মধ্যে নারী সমাজ উন্নয়নে ভূমিকা রাখার স্বীকৃতি স্বরুপ রাজশাহীর বাঘা উপজেলার স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান “আশার আলো দুস্থ মহিলা সমিতির’’ পরিচালক ফাতেমা মাসুদ লতার হাতে সমবায় স্বর্ণ পদক তুলে দেন স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রনালয়ের মন্ত্রী মোহাম্মদ তাজুল ইসলাম।

এ বিষয়ে ফাতেমা মাসুদ লতা তার অনুভতি ব্যক্ত করে বলেন, আমি এই পদক পাওয়ায় নিজেকে ধন্য মনে করছি। বর্তমান সরকার নারীদের সাবলম্বী করার জন্য নানা রকম সুযোগ সুবিধা দিচ্ছে। আমি সেই সুযোগ সুবিধার একজন উপকার ভুগি। আমার স্বপ্ন ছিলো, সমাজে নারীদের কি ভাবে সাবলম্বী করা যায়, সেই লক্ষ নিয়ে ১১ বছর পূর্বে মাত্র ১০ জন নারী নিয়ে সংগঠনের কার্যক্রম-বিভিন্ন ডিজাইনের থ্রি-পিস, পাঞ্জাবী, ফতোয়া, নকশী কাঁথা ও শাড়িকে হাতের কাজ দিয়ে ফুটিয়ে তোলার কাজ শুরু করে ছিলাম।

তিনি বলেন, বর্তমানে আমার অধিনে প্রায় ১০০ জন নারী কাজ করে তাদের জীবন-জীবিকা স্চল রেখেছে । এ জন্য আমি গর্বিত। আমি ধন্যবাদ জানায়, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং চারঘাট-বাঘার উন্নয়নের রুপকার ও তিনি-তিনবারের নির্বাচিত সাংসদ এবং গনমানুষের নেতা আলহাজ শাহরিয়ার আলমকে। একই সাথে ধন্যবাদ জানায় যারা আমাকে পদক পাওয়ার খবর শুনে ফুল দিয়ে সম্মানীত করেছেন।