আটক দুই

বাঘায় যাত্রী সেজে ভ্যান ছিনতাই চেষ্টা, ব্যর্থ হয়ে চালককে ছুরিকাঘাত

বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় আবারো যাত্রী সেজে ভ্যান ছিনতাইয়ে ব্যর্থ হয়ে চালককে ছুরিকাঘাত করা হয়েছে। এই ঘটনায় দু’জনকে আটক করা হয়েছে। শনিবার (১৫ অক্টোবর) রাত ৮ টার দিকে উপজেলার মনিগ্রাম ইউনিয়নের হাবাসপুর-চাঁননগর সড়কের ফাঁকা রাস্তায় এই ঘটনা ঘটেছে।

জানা যায়, উপজেলার মনিগ্রাম ইউনিয়নের হাবাসপুর গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে ভ্যান চালক সাজদার আলীকে বিনোদপুর বাজার থেকে আলাইপুর যাবে বলে ৬০ টাকায় দু’জন যাত্রী ভাড়া করে। ভ্যান নিয়ে হাবাসপুর-চাঁননগর সড়কের ফাঁকা রাস্তায় পৌছলে যাত্রীরা থামতে বলে। ভ্যান থামার সাথে সাথে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ভ্যান দিতে না চাইলে ছুরিকাঘাত করে। ভ্যান চালককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ সময় ভ্যান চালকের চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে তারা পালানোর সময় জনগন একজনকে আটক করে। পরে থানায় খবর দেওয়া হলে পুলিশ তাকে আটক করে নিয়ে যায়। পরে আটকের তথ্যমতে আরেকজনকে পুলিশ আটক করে।

আটকরা হলেন, চারঘাট উপজেলার সাদিপুর গ্রামের আতাউর রহমানের ছেলে সোহেল রানা (২২) ও বড়বড়িয়া গ্রামের কুদ্দুস আলীর ছেলে হেলাল উদ্দিন (২৩)। বর্তমানে তারা চারঘাট উপজেলার খুদিরবটতলা সরকারি আশ্রয়ণ প্রকল্পের গুচ্ছ গ্রামে বসবাস করে বলে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বরত ডা. নুর উজ সাবা কাসফি বলেন, তার গলায় ও বাম হাতের আঙ্গুলে ছুরির আঘাত রয়েছে। চিকিৎসা নিয়ে সে চলে গেছে।

এ বিষয়ে বাঘা থানার (ওসি তদন্ত) আবদুল করিম বলেন, ভ্যান ছিনতাইয়ের ঘটনায় জনতার হাতে একজন আটক হয়। পরে তারতথ্যমতে আরেকজনকে আটক করা হয়েছে। রোববার তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তবে এই চক্রের সাথে কারা জড়িত তাদের আইনের আওতায় আনা হবে।

উপজেলার হাবাসপুর গ্রামের মাজদার রহমানের ছেলে রাব্বি আহমেদ ১২ অক্টোবর সন্ধ্যায় বাঘা বাজার থেকে দু’জন যাত্রী নিয়ে বাগসায়েস্তার উদ্দেশে রওনা হয়। যাত্রীবেশে ছিনতাইকারীরা বাগসায়েস্তার ফাঁকা রাস্তায় পৌঁছলে ভ্যান থামাতে বলে। এ সময় তার পকেট থেকে মোবাইল ও টাকা কেড়ে নিয়ে ভ্যান ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। রাব্বি ভ্যান দিতে না চাইলে তার গলায় ছুরিকাঘাত করে।

জি/আর