বাঘায় মাদরাসার সেই দুই শিশু শিক্ষার্থী উদ্ধার

বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘা উপজেলার পীরগাছা রুপজান বেওয়া নুরানী হাফেজিয়া মাদরাসার নিখোঁজ দুই শিশু শিক্ষার্থীকে উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার রাজশাহী শহরের কেন্দ্রীয় বাসস্ট্যান্ড এলাকার মৌচাক খাবারের হোটেল থেকে তাদেরকে উদ্ধার করা হয়।

জানা যায়, উপজেলার পীরগাছা গ্রামের ইনছার আলী ছেলে ইয়াছিন আলী (১২) ও মনিগ্রামের সান্টু হোসেনের ছেলে ফজলে রাব্বি (১১) পীরগাছা হাফেজিয়া মাদরাসার শিক্ষার্থী। তারা গত শুক্রবার (১৯ অক্টোবর) কাউকে কিছু না জানিয়ে মাদরাসা থেকে চলে যায়। বিভিন্নস্থানে খোঁজ করে না পেয়ে রোববার (২১ অক্টোবর) বাঘা থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেন মাদরাসার শিক্ষক সাইদুর রহমান।
শিক্ষক সাইদুর রহমান বলেন, আমি শিশুদের বিভিন্ন স্থান থেকে সাহায্য সহযোগিতা নিয়ে মাদ্রাসা পরিচালনা করি। ওই দিন খাগড়বাড়িয়া জামে মসজিদে ঈমাম হিসেবে নামাজ পড়াতে যায়। সেখান থেকে ফিরে এসে দেখি তারা মাদ্রাসায় নেই। পরে বিভিন্নস্থানে খোঁজ করে না পেয়ে থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করি। তারপর আমি ও নিখোঁজ পরিবারের লোকজন তাদের খোঁজ করতে রাজশাহী শহরে যায়। এক পর্যায়ে রাজশাহী শহরের কেন্দ্রীয় বাসস্ট্যান্ড এলাকার মৌচাক খাবারের হোটেলে কাজ করা অবস্থায় তাদের পাওয়া যায়। পরে তাদের সেখান থেকে উদ্ধার করে বাড়িতে আনা হয়।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসীন আলী বলেন, আমি শুনেছি শিশু দুইটিক পরিবারের লোজজন উদ্ধার করে বাড়িতে এনেছেন।

স/শা