থানায় অভিযোগ দায়ের:

বাঘায় বিয়ের দাবিতে অনশনরত কলেজ ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ

বাঘা (রাজশাহী) প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশনরত কলেজ ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার (৭ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার বাউসা ইউনিয়নের ধন্দ সরকার পাড়া গ্রামের প্রেমিক জনি আহম্মেদের বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়।

কলেজ ছাত্রী বাদি হয়ে ওইদিন প্রেমিকের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। তারপর থেকে প্রেমিক বাড়িতে তালা লাগিয়ে  আত্মগোপনে রয়েছে।

সংশ্লিষ্ট্র সূত্রে জানা গেছে, সাত বছর আগে কলেজ ছাত্রীর (২১) সাথে উপজেলার বাউসা ইউনিয়নের ধন্দ সরকার পাড়া গ্রামের ইয়াদ আলীর ছেলে জনি আহম্মেদের সাথে প্রেমের সম্পর্ক হয়। এইচএসসি পাশ করার পর তারা দুইজনে আবদুলপুর সরকারি কলেজের অনার্সে প্রথম বর্ষে ভর্তি হয়েছে। ছোট থেকে তারা এক সাথে নিয়মিত শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করতে করতে প্রেমের সম্পর্ক হয়।

এদিকে কলেজ ছাত্রীর বাড়ি থেকে তাকে (কলেজ ছাত্রী) বিয়ে দেয়ার প্রস্তুতি নিচ্ছেন। কলেজ ছাত্রী জনিকে ছাড়া কাউকে বিয়ে করবে না বলে গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার বাড়িতে গিয়ে অনশন শুরু করে। তারপর থেকে প্রেমিক জনি আহম্মেদ বাড়িতে তালা লাগিয়ে আত্মগোপনে রয়েছে।

এ বিষয়ে সামাজিকভাবে সমঝোতা করার জন্য স্থানীয়রা ব্যর্থ হয়ে পুলিশকে অবগত করেন। পুলিশ বুধবার সন্ধ্যায় তাকে উদ্ধার করে। পরে প্রেমিকের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন ওই কলেজ ছাত্রী।

এ বিষয়ে বাউসা ইউনিয়নের চেয়ারম্যান নুর মোহাম্মদ তুফান বলেন, বিষয়টি স্থানীয়ভাবে সমঝোতার চেষ্টা করা হলেও ছেলে পক্ষ না আসায় পুলিশের সহায়তা নেওয়া হয়েছে।

এ ঘটনায় জনির সাথে মোবাইল ফোনে একাধিকবার কথা বলার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, অভিযোগের প্রেক্ষিতে অনশনরত কলেজ ছাত্রীকে উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। ব্যবস্থা নেয়া হচ্ছে।

জি/আর