বাঘায় বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাটের অভিযোগ

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় আয়েশা খাতুন নামের এক নারীর বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতে উপজেলার জোত কাদিরপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ বিষয়ে আয়েশা খাতুন আজ রোববার বাদি হয়ে থানায় লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সুত্রে জানা যায়, ২০ থেকে ২৫ জনের একটি দুস্কৃতিকারি দল শনিবার রাত সাড়ে ১১ টায় বাড়ির ভেতরে প্রবেশের আগে বাইরের জানালা ও বিদুৎ মিটার ভাংচুর করে আতঙ্ক সৃষ্টি করে। এতে ভীত হয়ে বাদি ও তার মা ফিরোজা বেগম পালিয়ে আতœ রক্ষা পায়। এসময় দুস্কৃতিকারি দল দেশীয় অস্ত্র নিয়ে বাড়ির ভেতরে প্রবেশ করে বাক্স, আলমারি ও সুকেচ ভেঙ্গে নগদ ৫০ হাজার টাকা, ১৫ ভরি সোনার গহনা, একটি গরু, একটি ছাগল, একটি ফ্রিজ, একটি টিভি, একটি ফ্যান লুটপাট করে নিয়ে যায়।

বাদি আয়েশা খাতুন অভিযোগ করে বলেন, তিনি একটি বাড়ি একটি খামার প্রকল্পের জোতকাদিরপুর মধ্যপাড়া সমিতির ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন। সমিতির কাগজপত্রসহ টাকাও নিয়ে যায় দুস্কৃতিকারিরা। দুস্কৃতিকারিরা ঘন্টা ব্যাপি ভাংচুর করে লুটপাটের এ তান্ডব চালালেও তাদের ভয়ে প্রতিবেশি কেউ এগিয়ে আসার সাহস পায়নি। তারা চলে যাওয়ার পর বাড়ি ফিরেন বাদি ও তার মা ফিরোজা। ঘটনার দিন রাতে কোন পুরুষ মানুষ বাড়িতে ছিলনা বলে জানান তিনি।

এ ঘটনায় খোশ মোহাম্মদ আলীর ছেলে শাওন আহম্মেদ, কালাচান মিয়ার ছেলে শাহিন আলম, মোহাম্মদ আব্দুল্লার ছেলে সৈকত হোসেন, লালন আলী, আবদুল খালেকের ছেলে কালু মিয়া, নবীর হেসেনের ছেলে সমজান হোসেন, শুকটা আলীর ছেলে রান্টু হোসেন, কায়মুদ্দিনের ছেলে জাহাঙ্গীর হোসেন, কামাল হোসেনের ছেলে আমিরুল ইসলামের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১০ থেকে ১৫ জনের বিরুদ্ধে বাঘা থানায় অভিযোগ করেন আয়েশা খাতুন।

স্থানীয় শিমুল হোসেন, আমিরুল ইসলাম ও মিনারুল ইসলাম জানান, তারা হুইসেল বাজাতে বাজাতে আয়েশা খাতুনের বাড়িতে হামলা চালায়।

বাঘা থানার অফিসার ইনচার্জ রেজাউল হাসান বলেন, আগে থেকেই জমি জমা নিয়ে ওই গ্রামে দুটি পক্ষের দ্বন্দ্ব রয়েছে। এই দ্বন্দ্বের জের ধরে হামলার ঘটনা ঘটেছে। তবে ঘটনাটি তদন্ত চলছে।

স/শা