রাজশাহীতে বিএনপির বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক:
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত সাজা প্রদানের প্রতিবাদে এবং নি:শর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী মহানগর বিএনপি। আজ রবিবার নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে বোয়ালিয়া, রাজপাড়া, মতিহার ও শাহ্ মখ্দুম থানা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের উদ্যোগে সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, মহানগর বিএনপি’র সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ।

প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি ছিলেন, বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন।

অন্যদের মধ্যে মহানগর যুবদলের সাবেক সভাপতি ওয়ালিউল হক রানা, রাজশাহী মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুরর রহমান রিটন, মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হাসনাইল হিকল, জেলা যুবদলের সভাপতি মুজাদ্দেদ জামানী সুমন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সমাপ্ত, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন রিমন, আখতার জাহান, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, জেলা সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, ১নং যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি, যুগ্ম সম্পাদক নাহিন আহম্মেদ নাহিন, সাবেক সাংগঠনিক সম্পাদক মীর তারিক সহ রাজশাহী মহানগর বিএনপি’র ৩৭টি ওয়ার্ডের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপি নেতা মিনু বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষনার মাধ্যমে জনগণ উজ্জিবিত হয়েছিল। তাঁর ডাকে বাঙ্গালী জাতিগোষ্ঠী যুদ্ধে ঝাপিয়ে পড়ে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের জন্ম দিয়েছে। আর স্বাধীন বাংলাদেশকে উন্নয়নের শিখরে পৌঁছে দেওয়ার কাজ শুরু করেছিলেন জিয়াউর রহমান। তার অবর্তমানে বেগম জিয়া দেশের গণতন্ত্র পূণরুদ্ধার ও সার্বভৌমত্ব রক্ষায় স্বৈরাচারী এরশাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনেন। তাই আমরাও তার অনুসারী হিসেবে কঠোর আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করব।

সভাপতির বক্তব্যে মেয়র বুলবুল বলেন, দেশে বর্তমানে আইনশৃংখলা বলতে কিছু নেই। আওয়ামী লীগ পুলিশের সামনে বিএনপি ও সিটি কর্পোরেশনের ব্যানার ফেস্টুন খুলে ফেলে দিয়ে দলীয় প্রার্থীর ব্যানার ফেস্টুন টাঙ্গিয়েছে। এর ফল অবশ্যই আগামী সিটি নির্বাচনে ভোটের মাধ্যমে জনগণ দিবে।

স/শা