বাঘায় পদ্মা পাড়ে নৌকা বাইচ দেখতে হাজারো মানুষের ঢল


বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় পদ্মা পাড়ে নৌকা বাইচ দেখতে হাজারো মানুষের ঢল নামে। তিনিদিন ব্যাপি উপজেলার গড়গড়ি ইউনিয়নের বেংগাড়ী পদ্মা নদীর ঘাটে এই হাজারো মানুষের ঢল দেখা যায়।

শুক্রবার (২১ (অক্টোবর) বিকাল ৫টায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি প্রধান অতিথি হিসেবে বাঁশির হুইসেল দিয়ে দ্বিতীয় দিনে বৈঠা নৌকা বাইচ প্রতিযোগিতার সূচনা করেন।

শত বছরের ঐতিহ্যবাহী গড়গড়ি ইউনিয়ন পরিষদের আয়োজনে বেংগাড়ী পদ্মা নদীর ঘাটে এই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই নৌকা বাইচ উপভোগ করার জন্য নদীর দু’পাড়ে হাজার হাজার মানুষ ভিড় করে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।উপজেলার বেংগাড়ী বাজার ঘাটে আয়োজিত পুরুস্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গড়গড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশসার (ভূমি) জুয়েল আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সাবেক যুন্ম সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, ওসি সাজ্জাদ হোসেন, গড়গড়ি ইউনিয়ন আ.লীগের সভাপতি আনিসুর রহমান প্রমুখ।

প্রথম দিন বিভিন্ন স্থান থেকে বৃহস্পতিবার শ্যালো চালিত ও দ্বিতীয় দিন শুক্রবার বড় হাত বৈঠা নৌকা বাইচ প্রতিযোগিতায় অনুষ্টিত হয়। তৃতীয় দিন শনিবার অনুষ্টিত হবে ছোট হাত বৈঠা নৌকা প্রতিযোগিতা, সাংস্কৃতি ও আনন্দ অনুষ্ঠান। পদ্মা ক্যানেল নদীর গড়গড়ি ইউনিয়নের খায়েরহাট হালিম মাষ্টারের ঘাট থেকে বেংগাড়ী বাজার ঘাট পর্যন্ত প্রায় তিন কিলোমিটার এলাকায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এস/আই