বাঘায় জমি নিয়ে সংঘর্ষে আহত ৬

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় জমি নিয়ে সংঘর্ষে ৬ জন আহত হয়েছে। শনিবার উপজেলার হরিরামপুর গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন-তাছেন আলীর ছেলে পিন্টু হোসেন, মিন্টু রহমান, নইর উদ্দিন, সারাফাত হোসেন, মিনহাজুল ইসলাম, তার স্ত্রী গুলনেহার বেগম। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আকতারুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, আহতদের মধ্যে পিন্টু হোসেন পায়ে ও মিন্টু রহমানের হাতের হাড় ভেঙে গেছে। তাদের সঠিক চিকিৎসা দেয়া হচ্ছে।

জানা যায়, উপজেলার হরিরামপুর গ্রামে রফিকুল ইসলাম ও গোলাম মোস্তফার মধ্যে দীর্ঘদিন থেকে জমিজমা নিয়ে দ্বন্দ্ব চলছিল। শনিবার সকাল ৮টার দিকে রফিকুল ইসলাম ৩০ থেকে ৩৫ জনের একটি দল লাঠি, হাসুয়া লোহার রড ও দেশীয় ধারালো অস্ত্র নিয়ে গোলাম মোস্তফার জমির পাশ দিয়ে প্রাচীর দিচ্ছিলেন। এ সময় গোলাম মোস্তফা প্রাচীর দিতে নিষেধ করায় তাকে মারপিট করা হয়। পরে অন্যারা এগিয়ে আসলে তাদেরও মারপিট করে আহত করা হয়েছে।

এ বিষয়ে রফিকুল ইসলাম বলেন, আমার জমির উপর প্রাচীর দেয়ার সময়ে অকথ্য ভাষায় কথা বলেন গোলাম মোস্তফা। এ সময় আমার লোকজন তাকে দু/একটি চড়-থাপ্পর মেরেছে।

গোলাম মোস্তফা বলেন, আমার সীমানার মধ্যে জোরপূর্বক প্রাচীর দিচ্ছিলেন। এ সময় বাধা দিলে রফিকুল ইসলামের লোকজন মারপিট করে। তবে স্থানীয়ভাবে জমির সীমানা নির্ধারণ করে দেয়ার পরও তারা জোরপূর্বক আমার জমিতে প্রাচীর দিতে দিচ্ছিলো। তার সাথে আমার অন্য জমি নিয়ে আদালতে মামলা রয়েছে।

বাঘা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আব্দুল ওয়াহাব বলেন, বিষয়টি জানার পরপর ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। তবে এ বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নিব।

স/শা