বাঘায় গ্রামে গ্রামে এখনো ডেঙ্গু আতংক

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘা উপজেলার বিভিন্ন গ্রামে এখন ডেঙ্গু আতংক রয়েছে। এরমধ্যে একই পরিবারে ২ জনসহ ৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। তাদের ৫ জন পর্যায়ক্রমে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। অন্য ৩ জন হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছে।

শুক্রবার পর্যন্ত ৩ দিন যাবত উপজেলার হরিপুর গ্রামের মৃত হরিপদ’র ছেলে রবিশীল (৭০), একই গ্রামের ইদ্রিস আলীর ছেলে ভাষান আলী (৩৫) ও আকরাম মাষ্টারের ছেলে রোকন হোসেনকে (১১) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ও ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। এরমধ্যে রোকন আলীকে আইসিইউতে রাখা হয়েছে। রোকন স্থানীয় বাউসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র।

এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন উপজেলার আড়ানী পৌরসভার চকরপাড়া গ্রামের মৃত আজিজুল আলমের ছেলে ও একটি বেসরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক রুবেল আহম্মেদ এবং তার চাচাত বোন সাগর আলীর মেয়ে সেতু খাতুন। তারা ৫ সেপ্টেম্বর জ্বরে আক্রান্ত হন। পরে পরিবারের লোকজন রুবেলকে হাসপাতালে ভর্তি করে।

অপরদিকে আড়ানী পৌরসভার গোচর গ্রামের টগর আলীর ছেলে হাসিবুল ইসলাম, আড়ানী চকসিংগা গ্রামের মুন্তার আলীর ছেলে মাসুদ রানা ও আকলিমা বেওয়ার ছেলে আলফাজ হোসেন ডেঙ্গুতে আক্রান্ত হয়। তবে তারা চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। তারা সবাই স্থানীয়ভাবে ডেঙ্গুতে আক্রান্ত হয় বলে জানা গেছে।

বাঘা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, বাঘা উপজেলায় কয়েকজন ডেঙ্গুকে আক্তান্ত হয়েছে শুনেছি। তবে তারা আমার কাছে চিকিৎসা নিতে আসেনি।

 

স/শা