বাঘায় কারেন্ট জালসহ ইলিশ মাছ আটক

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় কারেন্ট জালসহ ইলিশ মাছ আটক করা হয়েছে। শনিবার সকালে উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম বিশেষ অভিযান চালিয়ে আড়ানী হাট থেকে ৫ হাজার ৫০০ মিটার কারেন্ট জালসহ ১০ কেজি ইলিশ মাছ আটক করে।

জালগুলোর মূল্য প্রায় ৫০ হাজার টাকা। পরে জালগুলো উপজেলা চত্বরে জনসম্মুখে পুড়িয়ে দেয়া হয়েছে। আটককৃত মাছগুলো বাঘা জামিয়া ইসলামিয়া দারুন উলুম কওমি মাদ্রাসায় দান করা হয়েছে।

উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, ২২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ২২ দিন মা মাছ ধরা ও বিক্রি সরকারিভাবে নিষেধ। তারপর কিছু অসাধু মাছ শিকারিরা ও ব্যবসায়ীরা সরকারি নিষেধ অমান্য করে করছে। বিষয়টি জানতে পেরে আড়ানী হাটে অভিযান চালিয়ে এইগুলো জব্দ করা হয়েছে।
অপর দিকে, গত শুক্রবার সকালে উপজেলার পদ্মা নদীতে মা ইলিশ রক্ষার্থে উপজেলা নির্বাহী কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে প্রায় সাত লক্ষ টাকা মূল্যের চারটি রাক্ষুসে জাল ২০০ মিটার ও ৩০০ মিটিার কারেন্ট জাল আটক করে মীরগঞ্জ বিজিবি ক্যাম্প চত্বরে জনসম্মুখে পুড়িয়ে দেয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম বলেন, এসময় যেন কোন অসাধু মৎস্য শিকার ও বিক্রির মা ইলিশ মাছ কোথাও ধরতে ও বিক্রি না করতে পারে, সে জন্য অভিযান ২ নভেম্বর পর্যন্ত অব্যহত থাকবে।

স/অ