বাঘায় একজনের করোনা শনাক্ত, ৫ বাড়ি লকডাউন 

বাঘা  প্রতিনিধি
রাজশাহীর বাঘায় একজনের করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে সে রাজশাহীর আইডি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সোমবার (২০ এপ্রিল) তার করোনা রোগী হিসেবে শনাক্ত হয়েছে। এ ঘটনায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ বাড়ি লকডাউন করা হয়েছে।

জানা যায়, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইডি ল্যাবে পরীক্ষা শেষে তার করোনা আক্রান্ত রোগী হিসেবে ধরা পড়ে। আক্রান্ত ব্যক্তি উপজেলার বাঘা পৌরসভার গাওপাড়া গ্রামের বলে জানা গেছে। তার বয়স ৮০ বছর বয়সের পুরুষ। বর্তমানে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তার দুই ছেলে ঢাকায় থাকে। এর মধ্যে এক ছেলে ঢাকা থেকে কয়েক দিন আগে নিজ বাড়ি এসেছে। আক্তান্ত ব্যক্তি ফেরি করে ঝাড়ু,  কুলা বিক্রি করে বেড়ান। তার হটাৎ জ্বর, সদির্, কাশি নিয়ে হাসপাতালে যায়। সেখানে পরীক্ষা-নিরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে।

বাঘা উপজেলায় এই প্রথম করোনায় শনাক্ত হলো বলে নিশ্চিত করেন রাজশাহীর সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ এনামুল হক। এ ঘটনা জানার পর রাত ১০টার দিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আশে পাশেসহ ৫টি বাড়ি লকডাউন ঘোষণা করে দিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রের টিএইচএ ডাক্তার আক্তারুজ্জামান জানান, উপজেলায় ৯ জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পরীক্ষা করা হয়েছে। তাদের কোন করোনা নেই। এই তালিকায় তার কোন নাম নেই। তবে করোনায় আক্তান্ত বৃদ্ধ আইডি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ইতিমধ্যেই ৫ বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

স/অ