বাঘায় ইউপি চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় জুলফিকারকে বহিষ্কার

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় জুলফিকার আলীকে দল থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে। শনিবার বাঘা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত দলীয় প্যাডে তাকে বহিস্কার করা হয়েছে।

আগামী ১৪ অক্টোবর বাজুবাঘা, গড়গড়ি, মনিগ্রাম ও পাকুড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে আ.লীগ ৪ ইউনিয়নে ৪ জনকে দলীয়ভাবে মনোনীত করে প্রার্থী চূড়ান্ত করে। কিন্তু উপজেলা আ.লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং ইউনিয়ন আ.লীগের যুগ্ম সম্পাদক জুলফিকার আলী দলীয় সিধান্তকে উপেক্ষা করে গড়গড়ি ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এ ঘটনায় উপজেলা আ.লীগের সিধান্তে তাকে অস্থায়ীভাবে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলে স্বাক্ষরিত বহিস্কারের চিঠি দিয়েছেন ।

প্রেরিত চিঠিতে উল্লেখ করা হয়েছে, আগামী ১৪ অক্টোবর বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী রবিউল ইসলামের বিরুদ্ধে আপনি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হওয়ায় দলের গঠন তন্ত্র অনুসারে ইতোমধ্যে আপনি অস্থায়ীভাবে বহিস্কৃত হয়েছেন। এমতাবস্থায় আপনাকে আ.লীগ বাঘা উপজেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক ও গড়গড়ি ইউনিয়ন আও.লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের পদ থেকে এবং আ.লীগের সাধারণ সদস্য পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো। আপনাকে স্থায়ীভাবে বহিস্কারের জন্য আ.লীগের জেলা ও কেন্দ্রীয় কমিটিকে জানানো হয়েছে।

বহিস্কারের বিষয়ে জুলফিকার আলী বলেন, দীর্ঘ ১৭ বছর বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়নসহ ৪ ইউনিয়নে নির্বাচন নেই-এ কথা সবার জানা। আমি চেয়ারম্যান পদে নির্বাচন করবো এ আশা নিয়ে নিজের পকেটের টাকা খরচ করে চার ইউনিয়নের সীমানা জটিলতায় আদালতে দায়ের করা মামলা চালিয়েছি। কিন্তু আমাকে মনোনয়ন দেয়া হয়নি। আমি আশাবাদী দল আমাকে মনোনয়ন না দিলেও সতন্ত্র হিসেবে নির্বাচিত হবো। তবে দলের গঠনতন্ত্র অনুয়ায়ী আমাকে দল থেকে বহিস্কার করেছে সত্য।

 

স/শা