রাজশাহীতে মাসিক পুলিশ-ম্যাজিস্ট্রেসী সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে মাসিক পুলিশ-ম্যাজিস্ট্রেসী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় রাজশাহীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এর সম্মেলন কক্ষে এটি অনুষ্ঠিত হয়।

সম্মেলনে সভাপতিত্ব করেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্টেট মো: মেহেদী হাসান তালুকদার। তিনি আদালতের পরোয়ানা যথাসময়ে জারির বিষয়ে গুরুত্বারোপ করেন। এছাড়া আদালত হতে প্রেরিত ক্রোকি পরোয়ানা, গ্রেপ্তারি পরোয়ানা এবং সাক্ষীর জন্য প্রেরিত পরোয়ানা যথানিয়মে এবং যথাসময়ে জারির জন্য সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।

ক্রোকি পরোয়ানা এবং লেভী ওয়ারেন্ট যথানিয়মে জারি না করে গতানুগতিকভাবে জারি করা হয় বলে সভায় প্রশ্ন উত্থাপিত হয়। এর প্রেক্ষিতে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এসব বিষয়ে নির্দেশনা দেন।

সভায় উপস্থিত ছিলেন, রাজশাহী বিদ্যুৎ আদালতের স্পেশাল ম্যাজিস্ট্রেট মোহা: আসাফ- উদ- দৌলা, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীর সকল ম্যাজিস্ট্রেট, রাজশাহী জেলা জজ আদালতের সকল পারবারিক জজ, অতিরিক্ত পুলিশ সুপার মু. মতিউর রহমান, আবুল কালাম সাহিদসহ পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষ, রাজশাহী মেডিকেল কলেজের প্রতিনিধি, ডেপুটি সিভিল সার্জন, বিজিবি, জেল, র‍্যাব, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা ট্রাফিক এবং প্রবেশন অফিসারসহ অন্যান্য বিভাগের প্রতিনিধিরা এবং আইনজীবী সমিতির সভাপতি, ডেপুটি সেক্রেটারি ও অতিরিক্ত পি পি।

ফোকাল পার্সন হিসেবে সম্মেলনটি পরিচালনা করেন অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল অধিকারী।

 

স/শা