বাগমারার মচমইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিদায় সংবর্ধনা

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারার মচমইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান হাবীব চাকরি হতে অবসর গ্রহণ করায় শনিবার তাকে বিদ্যালয়ের পক্ষে থেকে সংবর্ধান প্রদান করা হয়েছে। বিদ্যালয় চত্বরে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন বাগমারার সংসদ সদস্য ইঞ্জি এনামুল হক।

অনুষ্ঠানে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নজরুল ইসলাম ও মচমইল বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুল মজিদ শেখের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের নবাগত প্রধান শিক্ষক নাসির উদ্দিন খাঁন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকারের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ, মচমইল ডিগ্রী কলেজের অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, সাবেক শিক্ষা অফিসার গোলাম রহমান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শুভডাঙ্গা ইউনিয়ন আ’লীগের সভাপতি, চেয়ারম্যান আব্দুল হাকিম প্রামানিক, আউচপাড়া ইউনিয়নের চেয়ারম্যান সরদার জান মোহম্মাদ, জেলা আ’লীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক অধ্যাপক মালেক মেহমুদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মচমইল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী হাসানসহ মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সকল শিক্ষক- শিক্ষার্থী, ম্যানেজিং কমিটির সদস্য এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বক্তারা তার স্মৃতিচারণে বলেন, আহসান হাবিব অবসর গ্রহণের পূর্ব পর্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেন। তিনি ছিলেন ত্যাগের মূর্ত প্রতীক। তার যেমনি ছিলো শিক্ষার্থীদের প্রতি ভালোবাসা, তেমনি ছিলো বিদ্যালয়ের প্রতি মায়া মমতা আর ভালোবাসা। যার হাতের ছোঁয়ায় অনেক শিক্ষার্থী বিশ্বের বিভিন্ন স্থানে কর্মরত রয়েছেন। তার আদর্শকে অন্তরে ধারণ করতে হবে বলে শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা আহবান জানান। তার বিদায়ে স্কুলের সকল শিক্ষার্থীরা প্রিয় শিক্ষকের শেষ সান্নিধ্যে এসে কান্নায় ভেঙ্গে পড়েন।

 

স/শা