বাঘার আ’লীগের ১৯ মনোনয়ন প্রত্যাশী এখন ঢাকায়

আমানুল হক আমান:
আগামী ১৪ অক্টোবর রাজশাহীর বাঘা উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচন। উপজেলা থেকে রেজুশেন করে ২৫ জন প্রার্থীর নামের তালিক জেলা কমিটি কাছে প্রেরণ করা হয়েছে। জেলা কমিটি যাছাই বাছাই করে ১৯ জন প্রার্থীর নামের তালিকা কেন্দ্রীয় কমিটির কাছে প্রেরণ করেছেন।

বিষয়টি নিশ্চিত করেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল। তবে এ ১৯ জন প্রার্থীরা এখন ঢাকায় অবস্থান করছেন। এ ৪ ইউনিয়নে আ.লীগের দলীয় মনোনয়ন কে পেেচ্ছন এ নিয়ে চলছে জল্পনা কল্পনা।

বাজুবাঘা ইউনিয়ন থেকে নাম পাঠানো হয়েছে, ফজলুর রহমান, দুলাল হোসেন রফিজ, শাহার উদ্দীন ঝন্টু, আব্দুল নহু সরকার।

গড়গড়ি ইউনিয়ন থেকে নাম পাঠানো হয়েছে রবিউল ইসলাম, জুলফিকার আলী, মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, শাহাজাল লিটন সরকার, শাহাবুদ্দিন, ফেরদৌস আরিফু পিন্টুর।

পাকুড়িয়া ইউনিয়ন থেকে নাম পাঠানো হয়েছে আব্দুর রহমান, মেরাজুল ইসলাম, মোজাম্মেল হক ভাদু, স্বপন সরকার এর।

মনিগ্রাম ইউনিয়ন থেকে,সাইফুল ইসলাম, জিল্লুর রহমান, আফাজ উদ্দিন, রেজাউল হক মাসুম।

এ ১৯ জন প্রার্থী শনিবার ঢাকায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে ৫ হাজার টাকা জামানতের বিনিময়ে দলীয় ফরম উত্তোলন করে তা পুরণ করে জমা দিবেন। তারপর দলীয়ভাবে ইউনিয়নে এককভাবে প্রার্থী মনোনয়ন পাবেন।

উল্লেখ্য, এ নির্বাচনকে সামনে রেখে গত শুক্রবার (৫ সেপ্টেম্বর) এক বির্ধিত সভায় মাধ্যমে আ.লীগের দলীয় প্রার্থী বাছাই করা হয়েছে। উজেলার বাজুবাঘা, গড়গড়ি, পাকুড়িয়া ও মনিগ্রাম এ ৪ ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৫ জন প্রার্থী দলীয় মনোনয়ন চেয়েছেন এ বর্ধিত সভায়।

এ বিষয়ে বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল জানান, ৪ ইউনিয়নের ১৯ জন প্রার্থীরা ঢাকায় কেন্দ্রীয় কার্যালয় থেকে ৫ হাজার টাকার জামানতের বিনিময়ে দলীয় ফরম উত্তোলন করে সেটি পুরণ করে জমা দিবেন। তারপর দলীয়ভাবে একজন করে মনোনয় দিবেন।

এছাড়া আওয়ামীলীগ অনেক বড় একটি রাজনৈতিক সংগঠন। এ সংগঠন থেকে একধিক নেতা-কর্মী দলীয় মনোনয়ন চাইবেন এটায় সাভাবিক। তবে দলীয় প্রধান যাকে মনোনীত করবেন সবাই তার পক্ষে ভোট করবেন বলে জানান তিনি।