বাগাতিপাড়া আ’লীগ সভাপতিকে দলীয় শোকজ, সংবাদ সম্মেলনে একাংশের প্রতিবাদ

বাগাতিপাড়া প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়া উপজলো আওয়ামীলীগ সভাপতি আবুল হোসেনের বিরুদ্ধে সামাজিক ও বিভিন্ন গণমাধ্যমে ত্রানের টিন ও সোলার বিদ্যুৎ ব্যবহারের সংবাদ প্রকাশের ঘটনা এবং এনেিয় দলীয়ভাবে শোকজ করায় প্রতিবাদ জানিয়েছেন আবুল হোসেন সহ দলের একাংশের নেতৃবৃন্দ। বুধবার দুপুরে উপজেলার তমালতলা বাজারে আওয়ামীলীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসবের প্রতিবাদ জানানো হয়েছে।

লিখিত বক্তব্যে আবুল হোসেন বলেন, নাটোর-১ (বাগাতিপাড়া-লালপুর) আসনে তিনি দলীয় মনোনয়ন চাওয়ায় দলীয় স্থানীয় সংসদ সদস্য আবুল কালাম আজাদ আক্রোশমুলকভাবে নজরুল ইসলাম নামে এক জামায়াত কর্মীর মাধ্যমে ভুয়া ফটো দিয়ে ফেসবুক আইডিতে তার বিরুদ্ধে তার ফল বাগানে ত্রানের টিন ও সোলার বিদ্যুৎ ব্যবহার করার নামে মিথ্যা ও ভুয়া সংবাদ প্রচার করে। ওই সুত্র ধরে বিভিন্ন গণমাধ্যমেও তা প্রকাশিত হয়। এতে তার সামাজিক ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার হীন চেষ্টা করা হয়।

তিনি আরো বলেন, ‘স্থানীয় সাংসদ শুধু খবর প্রকাশ করেই থেমে থাকেননি । দলীয় রেজুলেশন ছাড়াই আমাকে মুখে মুখে শোকজ করেছেন। ওই সব মিথ্যা ও বানোয়াট সংবাদকে পুজি করে মঙ্গলবার দলের উপজেলা সভাপতি হওয়ার পরও আমাকে অবহিত না করে উদ্দেশ্য প্রণোদিতভাবে দলের কোন বর্ধিত সভা না ডেকে আমার বিষয়ে এজেন্ডা না দিয়ে মুখে মুখে আমাকে শোকজ করা হয়েছে এবং কয়েকটি গণমাধ্যমে তা প্রকাশ করা হয়। যা দলীয় গঠনতন্ত্রের পরিপন্থি।

আবুল হোসেন অভিযোগ করে বলেন, “আমার বিরদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা কারন ত্রানের টিন ও সোলার প্যানেল দিয়ে আমার পেয়ারা বাগান সুসজ্জিত করা হয়নি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাংবাদিকের কাছে তার ভাষ্যে বলেছেন, আমার নিজ নামে কোন বরাদ্দ নেই বা তার জিম্মা থেকে এ সংক্রান্ত কোন কিছু উদ্ধার বা প্রমাণ পাওয়া যায়নি। আমি নির্বাচনের ইচ্ছা পোষন করায় শুধুমাত্র এমপি আবুল কালাম আজাদ সর্ম্পূন উদ্দেশ্য প্রনোদিত ভাবে রাজনৈতিকভাবে আমার বিরুদ্ধে মানিহানিকর সংবাদ পরিবেশন করছে, যা প্রকারান্তে আওয়ামী লীগের ভাবমূর্তি প্রশ্নের সম্মুখিন করছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শহীদ মমতাজ উদ্দীনের ছেলে শামীম আহমেদ সাগর, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মজিবুল হক বাবলু, সাংগঠনিক সম্পাদক আব্দুল কুদ্দুস, দপ্তর সম্পাদক জামিলুর রহমান, উপজেলা যুবলীগ সভাপতি নাসিম মাহমুদ, ১নং পাকা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়েজ মাহমুদ, বাগাতিপাড়া ইউপি আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রহমত আলী সরকার প্রমুখ।

তবে সংসদ সদস্য আবুল কালাম আজাদ সিল্কসিটি নিউজকে জানান, দলের সুনাম বজায় রাখার লক্ষ্যে দলীয় ফোরামে তাকে সর্তক করার সিদ্ধান্ত হয়েছে বিষয়টি নিয়ে প্রশাসনের তদন্ত রির্পোটে তিনি (আবুল হোসেন) নির্দেশ প্রমানিত হলে তার এবং দলের সুনাম অক্ষুন্ন থাকবে। তখন দলীয় সিদ্ধান্ত প্রত্যাহার হবে।

তিনি তাঁর বিরুদ্ধে আনা অভিযোগকে উদ্যেশ্য প্রণোদিত ও মিথ্যাচার বলে দাবী করে বলেন, নির্বাচন এলেই ওনারা কয়েকজন মিথ্যাচার প্রতিযোগীতায় নামেন। তাদের পিছনে দলের নেতা কর্মীদের কেউ নেই।
স/শ