বাগাতিপাড়ায় স্বামীর নির্যাতনের চার দিন পর স্ত্রী’র মৃত্যু

বাগাতিপাড়া প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়ায় স্বামীর নির্যাতনের শিকার হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার চার দিন পর চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন মঞ্জুয়ারা (৪৫) নামের এক নারী। সোমবার সকালে বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। মঞ্জুয়ারা উপজেলার সান্ন্যাল পাড়ার আঃ সালামের স্ত্রী এবং পেড়াবাড়িয়া মহল্লার মকছেদ আলীর মেয়ে। তবে নির্যাতনের কারনে তার মৃত্যু হয়েছে কিনা এ ব্যাপারে নিশ্চিত নয় পুলিশ।
নিহতের ভাই একাব্বর হোসেন জানান, স্বামীকে না জানিয়ে ধানের চারার বকেয়ার টাকা পাওনাদারকে পরিশোধ করার অভিযোগে মঞ্জুয়ারাকে গত বৃহস্পতিবার মারধোর করেন তার স্বামী আঃ সালাম। এ ঘটনার পরদিন শামীম নামের এক ব্যাক্তি অসুস্থ মঞ্জুয়ারাকে বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। হাসপাতালে ভর্তি হলেও অসুস্থ স্ত্রীকে দেখতে আসেনি স্বামী আঃ সালাম। তবে ইতিপুর্বে মঞ্জুয়ারার এপেন্ডিক্সসহ তিনটি অপারেশন করা হয়েছিল বলে জানান তিনি।

পুলিশ ও হাসপাতাল সুত্রে জানা যায়, গত ৯ জুন শুক্রবার শরীরের নিচের অংশে নির্যাতনের চিহ্ন নিয়ে হাসপাতালে ভর্তি হন মঞ্জুয়ারা। এরপর চারদিন ধরে নারী ও শিশু ওয়ার্ডে ভর্তি ছিলেন তিনি। সোমবার সকালে তিনি মারা গেলে বাগাতিপাড়া মডেল থানায় জানানো হয়। পরে পুলিশ দুপুরে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নাটোর আধুনিক হাসপাতালে পাঠিয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, শরীরে নির্যাতনের চিহ্ন নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মঞ্জুয়ারা।
এ ব্যাপারে বাগাতিপাড়া মডেল থানার ওসি (তদন্ত) স্বপন কুমার চৌধুরী জানান, মরদেহের সুরতহাল করা হয়েছে। তাতে স্পর্শকাতুর স্থানে জখমের চিহ্ন পাওয়া গেছে। স্বামীর নির্যাতনে মৃত্যু হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ময়না তদন্তের রিপোর্ট না পেলে কিছুই বলা যাবে না। তবে এ বিষয়ে কোন অভিযোগও পাওয়া যায়নি বলে জানান তিনি।
স/শ