বাগাতিপাড়ায় ৪৮টি কেন্দ্রে ভোটগ্রহণ

বাগাতিপাড়া প্রতিনিধি:

আগামীকাল ১০ মার্চ নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে ৪৮টি ভোটকেন্দ্রে এক লাখ দুই হাজার ৫৭৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ভোটারের সংখ্যা ৫১ হাজার ৫৭৪ এবং পুরুষ ভোটারের সংখ্যা ৫১ হাজার। ভোটগ্রহনের জন্য ৪৮টি কেন্দ্রের মধ্যে ১১টিকে গুরুত্বপূর্ন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

উপজেলা সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে মোট ৪৮টি কেন্দ্রের ৩০৫টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট গ্রহনের দায়িত্বে ৪৮ জন প্রিজাইডিং অফিসার, ৩০৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৬১০ জন পোলিং অফিসার নিযুক্ত করা হয়েছে।

এদিকে সুষ্ঠু ও সুন্দর পরিবেশের মধ্য দিয়ে ভোট গ্রহনের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। র‌্যাবের দুটি টিমের পাশাপাশি দুই প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। এছাড়াও পুলিশের স্ট্রাইকিং ফোর্সের একটি টিম ও ৫টি মোবাইল টিম নির্বাচনে মাঠে কাজ করছে। তাছাড়াও ভোট কেন্দ্রে ৫৭৬ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছে। মাঠে সার্বক্ষনিক চার জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকছেন।

উল্লেখ্য, বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ¦ীতা করছেন।

স/শা