তানোরে জোরর্পূবক জমি দখল, উত্তেজনা

তানোর প্রতিনিধি:
রাজশাহীর তানোরে জোরপূর্বক জমি দখলের অভিযোগ উঠেছে। জমি দখলকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এবিষয়ে শনিবার সকালে তানোর পৌর এলাকার জিওল গ্রামের আবুল হাসান বাদি হয়ে ৩জনকে অভিযুক্ত করে থানায় অভিযোগ করেছেন।

পুলিশ দুপুরে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। তবে যে কোন সময় দুই পক্ষের মধ্যে সংর্ঘস ঘটার আশঙ্কা রয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, তানোর পৌর এলাকার জিওল মৌজার জেএল নং ১৩৬, খতিয়ান নং আরএস ৩৩, দাগ নং আরএস২৫৩, ১.৪৭ শতাংশের কাত ৪৮ শতাংশ ধানী জমি গত ১৪ বছর আগে ক্রয় করেন জিওল গ্রামের আবুল হাসান। সেই থেকে তিনি ওই জমি চাষাবাদ করে ভোগ দখল করে আসছে। চলতি মৌসুমে ওই জমিতে ধান রোপনের জন্য চাষবাস করে তৈরি করে রাখেন। শনিবার সকালে জমিতে গিয়ে দেখেন তার চাষবাদকৃত তৈরি জমি একই গ্রামের আলী হোসেনসহ তার লোকজন জোরর্পূবক ধানের চারা রোপন করছে।

আবুল হাসান ধান লাগাতে বাধা দিলে প্রতিপক্ষের লোকজন হাসানকে মারমুখিসহ প্রাণ নাশের হুমকি দেয়। নিরুপাই হয়ে আবুল হাসান থানা পুলিশের আশ্রয় নেয়। দীর্ঘ দিন থেকে আবুল হাসানের সঙ্গে আলী হোসেনের দ্বন্দ্ব চলে আসছিল। তবে আলী হোসেন দাবি করেন, ওই জমি তাদের।

তানোর থানা পিএসআই আতোয়ার বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। জোরপূর্বক জমি লাগানোর ঘটনা সত্যতা পাওয়া গেছে। উভয় পক্ষ জমির দাবি করছেন। জমির কাগজপত্র নিয়ে দুই পক্ষকে থানায় ডেকেছি। ভোটের পরে বিষয়টি নিয়ে সমাধানের চেষ্টা করবো।

স/অ