বাগাতিপাড়ায় সাবেক এমপিসহ জাপা’র পাঁচ নেতার বিরুদ্ধে ১০ কোটির মামলা

বাগাতিপাড়া প্রতিনিধি:

নাটোর-১ আসনের সাবেক এমপি আবু তালহাসহ জাতীয় পার্টির পাঁচ নেতার নামে সোমবার ১০ কোটি টাকা মানহানীর মামলা দায়ের করা হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, মামলার অভিযুক্তরা হলেন, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের মহাজোটের সাবেক সাংসদ জাতীয় পাটির নেতা আবু তালহা (৬০), একই দলের নেতা আব্দুল গনি(৫০), আব্দুল খালেক(৫০), মো. রাশিদুল ইসলাম (৪৫) ও আব্দুল কুদ্দুস(৪৫)। নাটোর কোর্টের বাগাতিপাড়া আমলী আদালতে মামলাটি দায়ের করেন বাগাতিপাড়া উপজেলা জাতীয়পাটির নেতা শফিকুল ইসলাম সানা। মামলায় দলের প্রেসিডিয়াম সদস্য ও নাটোর জেলা সভাপতি মজিবুর রহমান সেন্টুসহ ছয়জনকে এই মামলার সাক্ষী হিসেবে উল্লেখ করা হয়েছে। আদালতের বিচারক সুলতান মাহমুদ মামলাটি গ্রহন করে আগামী চার সেপ্টেম্বর আদেশ জারির জন্য দিন ধার্য্য করেছেন।

বাদী মামলার আর্জিতে বলেন, প্রধান অভিযুক্ত নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের মহাজোটের সাবেক এমপি জাতীয় পাটির নেতা শিল্পপতি আবু তালহা নিজেকে দলের ভাইস চেয়ারম্যান এবং অপর চার অভিযুক্ত নিজেদের লালপুর ও বাগাতিপাড়া উপজেলা জাতীয়পাটির সভাপতি এবং সাধারণ সম্পাদক হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে আসছে। গত ১৫ আগস্টসহ বিভিন্ন সময়ে অভিযুক্তরা সভা-সমাবেশসহ নানা দলীয় কর্মকাণ্ড করে দলের চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদ এবং দলের প্রেসিডিয়াম সদস্য ও নাটোর জেলা সভাপতি মজিবুর রহমান সেন্টুসহ এই মামলার সাক্ষীদের ১০ কোটি টাকা মানহানী করা হয়েছে। দলের কেন্দ্রীয় নেতাদের অনুমতি নিয়েই এই মামলা করা হয়েছে বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে।

মামলায় অভিযুক্তদের সন্ত্রাসী, দুর্নীতিবাজ, প্রতারক ও জালিয়াত প্রকৃতির মানুষ দাবী করে বলা হয়েছে, এরা দলের কোনো পদে নেই। মিথ্যা পরিচয় দিয়ে এলাকায় বিলবোর্ড স্থাপনসহ নানা কাজ করে দলের ক্ষতি করছে।

সাবেক সাংসদ আবু তালহা বলেন, জাতীয় পার্টির প্রেসিডেন্ট হুসাইন মোহাম্মদ এরশাদের দেওয়া লিখিত ক্ষমতাবলে তিনি লালপুর ও বাগাতিপাড়া উপজেলায় রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করছেন।

স/শা