বাগাতিপাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

বাগাতিপাড়া প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়ায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। শনিবার সুর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে শুরু হয় দিবসের কার্যক্রম।

এরপর সকাল ৭টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করে উপজেলা প্রশাসন, বাগাতিপাড়া পৌরসভা, বাগাতিপাড়া উপজেলা আওয়ামীলীগ, জাতীয়পার্টি, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের এর অংগ সংগঠন, বাগাতিপাড়া উপজেলা প্রেস ক্লাব, ঘাতক-দালাল নির্মুল কমিটি, দুর্নীতি প্রতিরোধ কমিটি, এনজিওসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানসহ বিভিন্ন ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এদিকে পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সকালে জাতীয় পতাকা উত্তোলন শেষে কুজকাওয়াজে সালাম গ্রহন করেন উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু, থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন।

পরে ডিসপ্লে শেষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারদের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয় এবং এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাড. আবুল কালাম।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান, এসিল্যান্ড মেরিনা সুলতানা, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক সেকেন্দার রহমান, জেলা জাপা সহসভাপতি আশরাফুল আলম খান ডাবলু প্রমুখ।

বাদ যোহর জাতির শান্তি কামনা করে বিভিন্ন উপসানালয়ে মোনাজাত ও প্রার্থনা, হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন, বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি উদযাপিত হয়। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিনটি যথাযথভাবে পালন করা হয়।

অন্যদিকে তমালতলাস্থ স্মৃতিস্তম্ভে স্থানীয়রা পুষ্পাঞ্জলিসহ বিভিন্ন কর্মসূচী পালন করে এবং জেলা আওয়ালীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বকুলের নেতৃত্বে এক বিজয় র‌্যালী মালঞ্চি বাজারে শুরু হয়ে বিহারকোল মোড়সহ গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

অন্যদিকে বোকা বি ফাস্ট নামের এক যুব সংগঠন ব্যতিক্রমী বিজয় সাইকেল র‌্যালী বের করে।

স/অ