বাগাতিপাড়ায় মেয়ের অভিযোগে মায়ের লাশের ময়না তদন্ত

বাগাতিপাড়া প্রতিনিধিঃ
নাটোরের বাগাতিপাড়ায় এক বোনের দেওয়া ভাইয়ের বিরুদ্ধে বৃদ্ধা মাকে হত্যার মৌখিক অভিযোগে তাদের মায়ের লাশ ময়না তদন্তে পাঠিয়েছে পুলিশ। বুধবার দুপুরে উপজেলার ডুমরাই ঢাকা পাড়ায় ছেলের বাড়িতে মায়ের মৃত্যর পরদিন বৃহস্পতিবার সকালে এ ময়না তদন্তে পাঠানো হয়। ময়না তদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হলে বিকেলে দাফন কার্য সম্পন্ন করা হয়।

স্থানীয় ও থানা সুত্রে জানা যায়, উপজেলার দয়ারামপুর ইউনিয়নেরর ডুমরাই ঢাকা পাড়া গ্রামের ছেলে দুলালের বাড়িতে থাকতেন বৃদ্ধা ছালেহা (৮৫)। গত বুধবার দুপুর দুইটার দিকে ছেলের বাড়িতে মারা যান ছালেহা। স্থানীয়দের মারফত মায়ের মৃত্যর সংবাদ জানতে পান ময়মনসিংহে থাকা তাঁর মেয়ে আঞ্জুয়ারা। মায়ের মৃত্যকে স্বাভাবিকভাবে নিতে না পেরে থানায় ভাইয়ের বিরুদ্ধে বৃদ্ধা মাকে হত্যার মৌখিক অভিযোগ করেন।

এমন সংবাদের ভিত্তিতে বুধবার সন্ধ্যায় নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবুল হাসনাত ও বাগাতিপাড়া মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং মেয়ে আঞ্জুয়ারা না আসা পর্যন্ত দাফন কাজ সম্পন্ন করতে বাধা দেয় পুলিশ। এ ঘটনায় বৃহস্পতিবার সকালে মৃত্যর সঠিক কারণ জানতে ছালেহার লাশ নাটোর আধুনিক সদর হাসপাতালে ময়না তদন্তের জন্য পাঠানো হয়।

আঞ্জুয়ারার অভিযোগ, তার ভাই দুলাল ও তার স্ত্রী আম্বিয়া তাঁর বৃদ্ধা মাকে শারিরিক ও মানসিক নির্যাতন করতেন। তারাই তাঁর মাকে পরিকল্পিতভাবে হত্যা করেছে। তবে এ ব্যাপারে দুলাল তাঁর মায়ের স্বাভাবিক মৃত্য হয়েছে বলে দাবি করেন।

বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ আবদুল্লাহ আল মামুন সিল্কসিটি নিউজকে জানান, বৃদ্ধের মাথায় আঘাতের চিহ্ন থাকায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে এবং ময়না তদন্তের পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করে দাফন করা হয়েছে।

ময়না তদন্তের প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

স/শ