বাগাতিপাড়ায় বড়াল নদীতে ব্রীজের ব্লকে গর্ত, ভাঙ্গন ঝুঁকিতে এপ্রোচ ওয়াল

বাগাতিপাড়া প্রতিনিধি:
নির্মাণের চার বছরেই নাটোরের বাগাতিপাড়ায় লক্ষণহাটী-আব্দুলপুর সড়কে বড়াল নদীর উপর নির্মিত আরসিসি গার্ডার ব্রীজটির এপ্রোচ ব্লকে গর্তের সৃষ্টি হয়েছে। ফলে ভাঙ্গন ঝুঁকিতে রয়েছে এপ্রোচ ওয়াল। দ্রুত সময়ের মধ্যে সংস্কার করা না হলে বৃষ্টির পানিতে ভেঙ্গে পড়তে পারে দেয়ালটি।

জানা গেছে, আইআরআইডিপি-১ প্রকল্পের আওতায় ৩ কোটি ৯৭লক্ষ ৯৫ হাজার ১০ টাকা ব্যয়ে উপজেলার লক্ষণহাটী এলাকায় বড়াল নদীর ওপর ব্রীজটি নির্মান করা হয়। রেল ব্রীজের পাশেই নির্মিত এই গার্ডার ব্রীজটির নান্দনিকতায় স্থানীয় সৌন্দর্য্য বৃদ্ধি পাওয়ায় সাধারন জনগনের চাহিদা বিবেচনা করে ব্রীজ ঘিরে এর সংলগ্ন এলাকায় তৎকালীণ ইউএনও খন্দকার ফরহাদ আহমদ এর উদ্যোগে ইউএনও পার্ক নির্মান করা হয়।

২০১৬ সালের ২ আগষ্ট ব্রীজটি ও ইউএনও পার্কটি জনসাধারনের চলাচলের জন্য খুলে দেওয়া হয়। ওই দিন আনুষ্ঠানিকভাবে তৎকালীন সাংসদ অ্যাড. আবুল কালাম ব্রীজ ও ইউএনও পার্কের উদ্বোধন করেন। নির্মাণের চার বছরেই ব্রীজটির দক্ষিণ দিকের পশ্চিম পার্শ্বের এপ্রোচ ওয়ালের কয়েকটি ব্লক খুলে গর্তের সৃষ্টি হয়েছে। ধারনা করা হচ্ছে, সম্প্রতি অতিবৃষ্টির কারনে ভেতরে পানি প্রবেশের কারনে বালি মাটি দেবে এ গর্তের সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা জানান, প্রায় মাস খানেক পূর্বে ব্লকগুলো ভেঙ্গে গেলেও এখনও মেরামতের উদ্যোগ গ্রহণ করা হয়নি। ফলে চলতি মওসুমে বৃষ্টিতে ব্লক খুলে এপ্রোচ ওয়ালটিই ধ্বসে যেতে পারে।

ইউএনও পার্কে আসা রুপক জানান, ব্লকটি ধ্বসে গেলে ব্রীজের সাথে সংযোগ সড়ক ক্ষতিগ্রস্থ হওয়ার আশঙ্কা রয়েছে। এতে বাগাতিপাড়া-আব্দুলপুর সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়তে পারে। তিনি ভাঙ্গা অংশটি দ্রুত সংস্কারের দাবি জানান।

এব্যাপারে উপজেলা প্রকৌশলী আজিজুর রহমানের মুঠোফোনে যোগাযোগ করে না পাওয়ায় তার বক্তব্য পাওয়া যায়নি।

তবে ওই দপ্তরের আব্দুল মজিদ বাবলু জানান, বিষয়টি তাদের জানা ছিলনা। দ্রুতই ক্ষতিগ্রস্থ স্থানটি পরিদর্শণ করে ব্যবস্থা গ্রহন করা হবে।

স/অ