বাগাতিপাড়ায় নাটক সাজিয়ে চাঁদাবাজি মামলার সেই দুই আসামী জামিনে মুক্ত

বাগাতিপাড়া প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়ায় মোবাইল ফোনে হুমকি দিয়ে চাঁদা দাবির মামলায় নাটকীয়ভাবে পুলিশের আটক করা সেই দুই আসামী জামিনে মুক্তি পেয়েছে। মঙ্গলবার নাটোর জেল হাজত থেকে মুক্তি পায় তারা ।

 

জানা যায়, উপজেলার মাড়িয়া ঋষিপাড়া গ্রামের মংলা দায়ের করা মামলায় গত ৭ জুন বাগাতিপাড়া থানায় উপজেলার মাড়িয়া গ্রামের উপেন দাসের ছেলে তাপস (২০) ও চক স্বরাপপুর গ্রামের সেলিম রেজার ছেলে মেহেদী হাসান (২০) চাঁদা দাবির অভিযোগে আটক হয়। সোমবার আসামী পক্ষের আইনজীবী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এসএম রেজাউল করিমের আদালতে তাদের জামিন আবেদন করলে আদালত তা মুঞ্জুর করেন।

 

এরপরদিন মঙ্গলবার তারা জেল হাজত থেকে মুক্তি পায়। তবে আসামী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট হাসান সৈকত সিল্কসিটি নিউজকে বলেন, জমি সংক্রান্ত জেরে ভাতিজি তাপসকে হয়রানী করতে উদ্দেশ্য প্রণোদিত হয়ে মোকদ্দমাটি করা হয়েছে।

 

এদিকে মামলার বিবরন, পুলিশ ও বাদী সুত্রে জানা যায়, ১১ দিন ধরে মোবাইল ফোনে হুমকি দিয়ে মংলা দাসের নিকট থেকে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করে অভিযুক্তরা। ওই ঘটনায় গত ৪ মে মংলা দাস বাগাতিপাড়া মডেল থানায় একটি সাধারন ডায়েরী করেন। এরপরও চাঁদা দাবি অব্যহত থাকলে পুলিশ নাটক সাজায়।

 

পুলিশের শেখানো অনুযায়ী চাঁদাবাজদের ২০ হাজার টাকা দিতে রাজি হন মংলা দাস। সে মোতাবেক গত ৭জুন গালিমপুর ব্রীজের পশ্চিম পাশে টাকা লেন-দেন হওয়ার কথা হয়। পরে নির্ধারিত সময়ে মংলা দাস টাকা নিয়ে সেখানে হাজির হন। এ সময় মংলার নিকট থেকে টাকা নেওয়ার সময় ওত পেতে থাকা পুলিশ অভিযুক্তদের আটক করে।
স/শ