বাগাতিপাড়ার সেই মাকে ‘নারী মুক্তির প্রতীক’ অ্যাখ্যা

বাগাতিপাড়া প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় চলতি বছর এইচএসসি পরীক্ষায় সফল সেই মা-মেয়েকে শুভেচ্ছা জানাতে তাদের বাড়িতে ছুটে যান উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খোদিজা বেগম শাপলা। সেখানে তিনি মা মাসুমা খাতুনকে ‘নারী মুক্তির প্রতীক’ অ্যাখ্যা দেন।

শুক্রবার সন্ধ্যার কিছু পূর্বে তিনি মা-মেয়ের বাড়ি সদর ইউনিয়ন ভূমি ইউনিয়ন সংলগ্ন বাড়িতে যান। সেখানে তিনি মা মাসুমা খাতুন ও মেয়ে জান্নাতুল ফেরদৌসকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এসময় উপস্থিত সাংবাদিকদের কাছে সংসারের সব কাজ করেও মেয়ের সাথে এইচএসসি পাস করায় মা মাসুমা খাতুনকে ‘নারী মুক্তির প্রতীক’ অ্যাখ্যা দেন। এইচএসসি জয়ী মা-মেয়ের সাফল্যে তিনি খুশি হয়ে তাদের আরও এগিয়ে যেতে আহ্বান জানান। এজন্য তিনি তাদের বিভিন্ন সহযোগিতারও আশ্বাস দেন। একই দিনে তিনি ৩৭ বছর বয়সে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ মলি রাণীর বাড়িতে গিয়ে তাকেও শুভেচ্ছা জানান। এর আগে মা-মেয়ের সফলতায় তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল তাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্য, অল্প বয়সে বিয়ের কারনে পড়া-লেখার সুযোগ থেকে বঞ্চিত ছিল নাটোরের বাগাতিপাড়ার মাসুমা খাতুন। কিন্তু পড়ালেখা করার লুকানো ইচ্ছাকে পুরণের জন্য মেয়ের সাথে নবম শ্রেণীতে ভর্তি হয়েছিলেন। মেয়ের সাথেই এসএসসি পাসের পর এবার এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন মাসুমা খাতুন। তিনি পেয়েছেন ৪.১৩ এবং মেয়ে জান্নাতুল ফেরদৌস পান জিপিএ-৫। মাসুমা খাতুন বাগাতিপাড়া উপজেলা সদরের আব্দুল মজিদের স্ত্রী।

স/শা