বাগমারায় রবি ও খরিপ ২০১৬-১৭ মৌসুমের প্রণোদনা কর্মসূচীর উদ্বোধন

বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর বাগমারায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা প্রশাসন এবং উপজেলা পরিষদের সহযোগিতায় কৃষকদের মধ্যে শনিবার বিনামূল্যে রবি ও খরিপ ২০১৬-১৭ মৌসুমের প্রণোদনার সার ও বীজ বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

ৎএ উপলক্ষে সকাল ১১ টায় ভবানীগঞ্জ নিউমার্কেট মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার নাছরিন আক্তারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে মুঠোফোনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী-৪ বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এ্যাড: জাকিরুল ইসলাম সান্ট্,ু উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুর রহমান। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুলের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম হোসেন, সাবেক অধ্যক্ষ মতিউর রহমান টুকু, নুরুল ইসলাম, চেয়ারম্যান লুৎফর রহমান প্রমুখ।

 

রবি ও খরিপ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ১৬টি ইউনিয়ন ও দুটি পৌরসভার মোট ২৪৯৫ জন কৃষককে মধ্যে এই সমস্ত সার ও বীজ বিতরণ করা হবে।

চলতি রবি মৌসুমে কৃষক প্রতি  ১ কেজি সরিষা বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমও পি সার  বিতরণ করা হয়।

এদিকে ২০১৬-১৭ খরিপ মৌসুমের জন্য পরবর্তীতে পর্যায়ক্রমে প্রতি কৃষককে ২০ কেজি গম, ২ কেজি ভুট্টা ১ কেজি তিল, ৫ কেজি মুগ বীজ পাশাপাশি ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার বিতরণ করা হবে বলেও জানান উপজেলা কৃষি কর্মকর্তা।

স/অ