বাগমারায় নারীসহ যুবককে দুইদিন ধরে আটকে রেখে নির্যাতন করলো বখাটে

বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর বাগমারায় এক বখাটের বিরুদ্ধে পাওনা টাকা আদায়ের জন্য আতাউর রহমান (৩২) নামের কৃষি অফিসের এক কর্মচারীকে নারী বন্ধুসহ অপহরণ করে আটকে রেখে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। দুদিন ধরে হাত-পা বেঁধে নির্যাতনের পর স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশ ওই কর্মচারীকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।
নারী বন্ধুকেও উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। ওই বখাটের নাম হাসান তারিক  ওরফে রকি (২৮)। তিনি উপজেলা সাঁকোয়া গ্রামের বাসিন্দা ও স্থানীয় সাংসদ এনামুল হকের চাচাতো ভাই সাবেক সেনা সদস্য বাবু হোসেনের ছেলে। এই ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে। ঘটনার পর থেকেই বখাটে পলাতক রয়েছেন।
পুলিশ ও স্থানীয় লোকজনেরা বলেন, বাগমারা উপজেলা কৃষি অফিসের কর্মচারী (এমএলএসএস) আতাউর রহমানের কাছ থেকে জনৈক এক ব্যক্তি টাকা পান। তিনি টাকা উদ্ধারের জন্য স্থানীয় সাংসদের ভাতিজা হাসান তারিক ওরফে রকির স্মরণাপন্ন হন।
ঈদের পরের দিন গত মঙ্গলবার রাতে রকি তাঁর কয়েকজন সহযোগিকে সঙ্গে নিয়ে মোহনপুর উপজেলার কেশরহাট এলাকার ভাড়া বাসা থেকে আতাউর রহমান ও তাঁর এক মেয়েবন্ধুকে (২৮) একটি মাইক্রোবাসে করে ধরে নিয়ে আসেন। শিকদারী এলাকার সিঙ্গাপুর প্রবাসী জনৈক আনোয়ার হোসেনের নবনির্মিত একটি ভবনের আলাদা-আলাদা কক্ষে তাঁদের রাখা হয়।
এর মধ্যে আতাউর রহমানের চোখ ও হাত বেঁধে একটি কক্ষে রেখে নির্যাতন চালানো হয়। বিষয়টি একজন ব্যক্তি বুঝতে পেরে স্থানীয় ব্যক্তিদের মাধ্যমে থানায় খবর দেন।
খবর পেয়ে গতকাল বৃহস্পতিবার বিকেলে চোখ ও হাত অবস্থায় কৃষি অফিসের ওই কর্মচারীকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। রাতে ওই কর্মচারীর নারী বন্ধুকে সাংসদের ছোট ভাইয়ের সহযোগিতায় উদ্ধার করে পুলিশ। পরে ওই নারীর স্বজনদের কাছে খবর দেওয়া হলে তাঁরা থানায় এসে তাঁকে নিয়ে যায়। গতকাল বৃহস্পতিবার (২৮ মে) রাতে আতাউর রহমান বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।
স্থানীয় অর্ধশত ব্যক্তি অভিযোগ করেন, রকি নিজেকে সাংসদের ভাতিজা পরিচয় দিয়ে বিভিন্ন ধরণের বখাটেপনা কর্মকাণ্ড চালিয়ে আসছেন। তিনি নিজ বাড়ি রেখে প্রবাসির মালিকাধীন ওই ভবনে অবস্থান করে বিভিন্ন ধরণের অপরাধ করে আসছিলেন। তবে জানা যায় সাংসদ বা তাঁর স্বজনেরা রকির এসব কর্মকাণ্ডে বিব্রত। তাঁদের কোনো সমর্থনও নেই বলে প্রশাসন এবং সাংসদের লোকজনেরা জানিয়েছেন।
তবে মোবাইল ফোনে বন্ধ থাকায় রকির সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।
বাগমারা থানার ওসি আতাউর রহমান বলেন, নারীকে উদ্ধার করে তাঁর স্বজনদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। এই ঘটনায় মামলা হয়েছে। পুলিশ আসামিকে ধরার চেষ্টা করছে।
স/আর