বৃহস্পতিবার , ১৫ আগস্ট ২০১৯ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাগমারায় জাতীয় শোক দিবস পালন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ১৫, ২০১৯ ৯:০৫ অপরাহ্ণ

বাগমারা প্রতিনিধি
রাজশাহীর বাগমারায় উপজেলা প্রশাসের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোক র‌্যালি বের হয়ে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু কমপ্লেক্সে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলামের সভাপতিত্বে জাতির জনকের ৪৪তম শাহাদত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের সালেহা ইমারত মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

একোডেমিক সুপারভাইজার আব্দুল মমীত এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী প্রমুখ।

এ সময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন। এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলার ভবানীগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ, মহিলা ডিগ্রী কলেজ, ভবানীগঞ্জ ফাজিল মাদ্রাসা, গোপালপুর ইসলামিয়া আলিম মাদ্রাসা, বড়বিহানালী দাখিল মাদ্রাসা, বাগমারা ডিগ্রী কলেজ, বাগমারা পাইলট উচ্চ বিদ্যালয়, মচমইল ডিগ্রী কলেজ, মচমইল মহিলা কলেজ, মচমইল উচ্চ বিদ্যালয় যাত্রাগাছি ফাজিল মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি যথাযথ ভাবে পালন করা হয়েছে।

অপরদিকে, উপজেলার গনিপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভা, ওদায়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার এ উপলক্ষে মাদারীগঞ্জ বাজারে ইউনিয়ন আ’লীগের দলীয় কার্যালয় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইউনিয়ন আ’লীগের সভাপতি, সাবেক চেয়ারম্যান হারুন-অর-রশিদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সামসুল ইসলামের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের মহিলা বিষয়ক সম্পাদক মাহফুজা পারভীন সীমা, সদস্য রহিদুল ইসলাম, আ’লীগ নেতা জাহিদুর রহিম মিঠু, আব্দুল আলিম, শাহাজাহান, আক্কাস আলী, আফসার আলী, আমজাদ হোসেন গাজী, ওবাইদুর রহমান, রফিকুল ইসলাম, উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক পারভীন আক্তার, ইউনিয়ন যুবলীগের সভাপতি সানোয়ার হোসেন প্রমুখ।

আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

স/অ

সর্বশেষ - শিক্ষা