বাগমারার জৈলাতলায় তিন দিন ব্যাপী বার্ষিক পৌষমেলা শুরু ২১ জানুয়ারি

হাট গাঙ্গোপাড়া, প্রতিনিধি:
রাজশাহীর বাগমারা উপজেলার বারুইপাড়া গ্রামের ঐতিহ্যবাহী মিলন মেলার স্থান জৈলাতলায় প্রতি বছরের ন্যায় এবারও আগামী ২১ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত তিন দিন ব্যাপি বার্ষিক পৌষমেলা অনুষ্ঠিত হবে।

বাঙালীর অতীত ঐতিহ্যও সংস্কৃতিকে ধরে রাখতে বারুইপাড়া গ্রামের পৌষমেলা কমিটি প্রতি বছর এই মেলার আয়োজন করে থাকেন। তিন দিন ব্যাপি এই মেলায় বিভিন্ন খেলাধুলার মধ্যে মূল আকর্ষন হলো সাত বছরের শিশুদের  ঘোড়দৌড়।

মেলা পরিচালনা কমিটির সভাপতি মো: তনজেব আলী জানান, ঘোড়াদৌড় প্রতিযোগীতায় এলাকার বিভিন স্থান থেকে এবারে প্রায় ৫০টি ঘোড়া অংশগ্রহন করবে। এদের মধ্যে নওগাঁ জেলার ধামইর হাট থেকে তিন লক্ষ টাকা দামের একটি ঘোড়া প্রতিযোগীতায় অংশ গ্রহন করবে বলে মেলা কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে।

এ ছাড়াও মেলায় পুতুল নাচ এবং গ্রাম বাংলার ঐতিহ্যবাহী কিচ্ছা গায়ক ’সাইদুল ইসলাম’ কিচ্ছা পরিবেশন করবেন। বিজয়ী প্রত্যেককে আকর্ষনীয় পুরুস্কার প্রদান করা হবে।

মেলা পরিচালনা কমিটির সাধারন সম্পাদক মো: মাসুদ রানা বলেন,আমাদের জৈলাতলায় বিগত বছর গুলোতে মাত্র একদিনের মেলা বসানো হতো কিন্তুু দর্শক চাহিদা অনুযায়ী এবারে তিন দিনের জন্য মেলার আয়োজন করা হয়েছে। তার জন্য প্রশাসনের কাছ থেকে অনুমতি নেওয়া হয়েছে। উক্ত মেলায় সকলের উপস্থিতি ও সহযোগীতা কামনা করেছেন মেলা কমিটির সদস্য বৃন্দ।

স/অ