রাজশাহীতে বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্ণামেন্ট: ল্যাবরেটরী মসজিদ মিশনসহ ৬ স্কুলের জয়

নিজস্ব প্রতিবেদক:

আজ সোমবার বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্ণামেন্টে তিন মাঠে ৬টি খেলা অনুষ্ঠিত হয়েছে। শহীদ কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে নিজ নিজ খেলায় জয় পেয়েছে রাজশাহী সরকারী ল্যাবরেটরী স্কুল ও মসজিদ মিশন একাডেমী স্কুল এন্ড কলেজ।

মহিলা কমপ্লেক্স মাঠে লোকনাথ উচ্চ বিদ্যালয় ও বাঘার পারসাউথা বিনোদপুর হাই স্কুল এবং মুক্তিযুদ্ধ স্মৃতি জেলা স্টেডিয়ামে বায়া স্কুল এন্ড কলেজ ও মুন্ডুমালা সরকারী হাই স্কুল।

শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামের দিনের প্রথম খেলায় শক্তিশালী শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজকে ৯ উইকেটে পরাজিত করে সরকারী ল্যাবরেটরী হাই স্কুল।

টস জিতে ব্যাট করার অমন্ত্রন জানায় ল্যাবরেটরী স্কুলের অধিনায়ক। এবং তারা ২০ ওভারের মাত্র ৮০ রানে বেধে দেয় শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজকে। শিক্ষা বোর্ডে ফরহাদের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ২৬ রান। ল্যাবরেটরী স্কুলের সাজিদ ১১ ও জয় ১৩ রানে ২টি করে উইকেট নেন।

৮১ রানের লক্ষে ব্যাট করতে নেমে ৮.৫ ওভারের ১ উইকেট হারিয়ে ৮১ রান তুলে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে ল্যাবরেটরী স্কুল। দলের পক্ষে তারিক অপরাজিত ২৮ ও ফরিদ ২১ রান করেন। শিক্ষা বোড মডেলের নাইম ২৮ রানে ১ উইকেট নেন।

এ মাঠে দিনের অপর খেলায় তানোরের কিসমাত বিল্লি স্কুল এন্ড কলেজ কে ৮ উইকেটে হারিয়ে সহজ জয় পায় মসজিদ মিশন একাডেমী এন্ড কলেজ।

টস জিতে ব্যাট করতে নেমে কিসমত বিল্লি স্কুল এন্ড কলেজ ১৮.১ ওভারের সবকটি উইকেট হারিয়ে মাত্র ৭৭ রান সংগ্রহ করে । কিসমত বিল্লি স্কুলের এমরানের ৮ রান উল্লেখযোগ্য। মসজিদ মিশনের পক্ষে নেহাল ১১ রানে ৩ ও সজিব ৬ রানে ২ উইকেট নেয় ।

৭৮ রানের লক্ষে ব্যাট করতে নেমে মসজিদ মিশন একাডেমী ৭.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ৭৯ রান তুলে জয় ছিনিয়ে নেয়। দলের পক্ষে নেহাল ৩৭ ও সোহানুর ৩৪ রান করেন। বিপক্ষ দলের খালেদ ৯ রান দিয়ে ২ উইকেট লাভ করেন।

মহিলা কমপ্লেক্স মাঠে দিনের প্রথম খেলায় লোকনাথ স্কুল ১১৯ রানের বড় ব্যবধানে হারায় সূর্যকণা স্কুলকে।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় লোকনাথ স্কুল এবং নিদ্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৯ রান করে। দলের পক্ষে মাইনুল ৫৮ ও নূর ৪১ রান করেন। সূর্যকণার শান্ত ৫৭ রানে ২ উইকেট নেয়।

২০০ রানের লক্ষে ব্যাট করতে নেমে সূর্যকণা স্কুল ১৩.৫ ওভারে মাত্র ৮০ রানে অলআউট হয়ে যায়। দলের পক্ষে শান্ত ১৮ ও আব্দুল্লাহ ১৪ রানে করেন। লোকনাথ স্কুলের মেহদী ১১ রান ৪ ও শামিম ১ রানে ২ উইকেট নেয়।

এ মাঠে দিনের অপর খেলা বাঘার পারসাউথা বিনোদপুর স্কুল বড় ১৬০ রানের বড় ব্যবধানে হারায় রাজশাহী মুসলিম উচ্চ বিদ্যালয়কে।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে পারসাউথা স্কুল ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৮ রানের বড় স্কোর দাঁড় করে। দলের পক্ষে রাকিব ৬১ ও জীবন ৫১ রান করেন। মসজিদ মিশনের সাদিক ২৪ রানে ৩ উইকেট নেয়।

২১৯ রানের লক্ষে ব্যাট করতে নেমে ১২ ওভারে মাত্র ৫৮ রানে অলআউট হয়ে যায়। দলের পক্ষে রিত সর্ব্বোচ ১৩ রান করেন। পারসাউথার রাব্বিল ৬ রানে ৪ ও নাহিদ ১৫ রানে ২ উইকেট নেয়।

মুক্তিযুদ্ধ স্মৃতি জেলা স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় বায়া স্কুল এন্ড কলেজ ৩ উইকেটে হারায় গোদাগাড়ী স্কুল এন্ড কলেজ কে।

টস জিতে ব্যাট করতে নেমে ১৫.২ ওভারের ৭ উইকেট হারিয়ে ১০৯ রান করে বায়া স্কুল এন্ড কলেজ। দলের পক্ষে ইউনুস ৩৫ ও শাহিন ১৬ রান করেন। বিপক্ষ দলের সাব্বির ২১ রানে ৩ উইকেট নেয়।

১১০ রানের জয়ের লক্ষে ব্যাট করতে নেমে ১৯.২ ওভারে মাত্র ১০৬ রানে অলআউট হয়ে যায় গোদাগাড়ী স্কুল এন্ড কলেজ। দলের পক্ষে সারওয়ার ৩৫ রান উল্লেখযোগ্য। বিপক্ষ দলের ইউনুস ১০ রানের বিনিময়ে ৩ উইকেট নেয়।

এ মাঠে দিনের অপর খেলায় মুন্ডুমালা সরকারী হাই স্কুল মাত্র ৭ রানে হারায় রাজশাহী সরকারী সিরোইল স্কুলকে।

টস জিতে ব্যাট করতে নেমে মুন্ডুমালা সরকারী স্কুল ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৪ রান করে। দলের পক্ষে আজহার ৩৭ রান করেন। বিপক্ষ দলের সাদ ২৭ রান দিয়ে ২ উইকেট নেয়।

১৩৫ রানের লক্ষে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৭ রানে থেমে যায় সিরোইল স্কুলের ইনিংস এবং শহরের এই দলটি ৭ রানে পরাজয় হয়ে মাঠ ছাড়ে। দলের পক্ষে আসাদ ৪৪ ও নাজমুল ২২ রান করেন। বিপক্ষ দলের অপু ২০ রানে ৩ ও তাসদিদ ২৪ রানে ২ উইকেট নেয়। ।

স/অ