বাংলাদেশ দলে নতুন মুখ হাবিবা

সিল্কসিটি নিউজ ডেস্ক

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রথমবারের মতো বাংলাদেশ দলে ডাক পেলেন হাবিবা ইসলাম। এছাড়া পায়ের চোট সেরে প্রায় দশ মাস পর জাতীয় দলে ফিরলেন রুবাইয়া হায়দার।

গতকাল মঙ্গলবার বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে পাঁচ ম্যাচ সিরিজের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে। নিগার সুলতানার নেতৃত্বাধীন দলে পেস বিভাগের শক্তি বাড়ানো হয়েছে। যেখানে মারুফা আক্তার ও ফারিহা ইসলামের সঙ্গে তৃতীয় পেসার হিসেবে দলে ডাক পেয়েছেন ১৫ বছর বয়সী হাবিবাকে। গত জানুয়ারিতে অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজে ৫ ইনিংসে ১ উইকেট নিয়েছিলেন তিনি।

ফারজানা আক্তার ও সুমাইয়া আক্তার দল থেকে বাদ। অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ সিরিজে দুজনের কেউই কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি।

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের সবকটিই হবে সিলেটে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী ২৮ এপ্রিল শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ২৩ তারিখেই চলে আসবে ভারতের ক্রিকেটাররা। আর আগামী শনিবার থেকে শুরু হবে নিগার সুলতানা, নাহিদা আক্তারদের আনুষ্ঠানিক অনুশীলন।

একই মাঠে সিরিজের দ্বিতীয় ম্যাচ ৩০ এপ্রিল। আউটার মাঠে পরের দুই ম্যাচ যথাক্রমে ২ ও ৬ মে। শেষ ম্যাচ আবার মূল মাঠে, ৯ মে। মূল মাঠের তিনটি ম্যাচই হবে দিবা-রাত্রির। খেলা শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। অন্য দুই ম্যাচ শুরু দুপুর ২টায়।

বাংলাদেশ স্কোয়াড: নিগার সুলতানা (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, ফারিহা ইসলাম, শরিফা খাতুন, দিলারা আক্তার, রুবাইয়া হায়দার, হাবিবা ইসলাম।