‘বাংলাদেশের উন্নয়নের ক্ষেত্রে বন্ধুপ্রতিম দেশগুলো ভুমিকা অপরিসীম’

রাণীনগর প্রতিনিধিঃ

নওগাঁ-৬ (রাণীনগর-অাত্রাই) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম বলেছেন, বাংলাদেশের উন্নয়নের ক্ষেত্রে বন্ধুপ্রতিম দেশগুলো অবদান ও ভূমিকা অপরিসীম। এই জনপদের অবহেলিত ও শিক্ষাবঞ্চিত মানুষের মাঝে আধুনিক ও যুগ-উপযোগি কারিগরী শিক্ষা প্রদান করার জন্য তাইওয়ান দেশের বিশ্বখ্যাত টিএক্স ফাউন্ডেশনের অবদান এই জনপদের মানুষ আজীবন মনে রাখবে। আজ এই উদ্বোধনের মধ্যে দিয়ে বর্তমান শিক্ষাবন্ধব সরকারের দেওয়া আরেকটি অঙ্গিকার বাস্তবায়িত হলো। 

আজ বৃহস্পতিবার দুপুরে নওগাঁর রাণীনগরে তাইওয়ানের টিএক্স ফাউন্ডেশনের অর্থায়নে টিএক্স-ইসরাফিল আলম ফাউন্ডেশনের শিক্ষা ও প্রশিক্ষণ কেন্দ্রের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের মেধাবী জনবলকে সঠিক কারিগরী শিক্ষা প্রদানের যে উদ্যোগ তারা গ্রহণ করেছে তা আমি শুধুমাত্র আমার এলাকার মানুষের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছি। তাদের দেওয়া এই সুযোগকে আমরা সঠিক ভাবে গ্রহণ করে বাস্তব জীবনে প্রয়োগ করতে পারলেই আমাদের এই চেষ্টা সফলতার মুখ দেখবে।’

উপজেলার রাণীনগর মহিলা অনার্স কলেজ সংলগ্ন নব-নির্মিত টিএক্স-ইসরাফিল আলম ফাউন্ডেশন ভবনের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে টিএক্স-ইসরাফিল আলম ফাউন্ডেশনের সভাপতি আব্দুস সাত্তারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, টিএক্স ফাউন্ডেশনের প্রেসিডেন্ট লিসা লিন, টিএক্স ফাউন্ডেশনের আন্তর্জাতিক উপদেষ্ঠা ফ্রিদা মিরিক্লিস, টিএক্স ফাউন্ডেশনের সেক্রেটারী ইরু লাই, ওয়ারবি’র চেয়ারম্যঅন সৈয়দ সাইফুল ইসলাম, নিরাপদ অভিবাসী সংক্রান্ত জাতীয় নের্টওয়াকের (বোয়াফ) চেয়ারম্যান নাজমুল আহসান, প্রবীণ শিক্ষক মোফাজ্জল হোসেন, সাপ্তাহিক প্রজন্মের আলো পত্রিকার সম্পাদক অধ্যক্ষ আব্দুর রহমান রিজভী, ইসরাফিল আলম পলিটেকনিক ইন্সটিটিউটের উপাধ্যক্ষ মাসুদ পারভেজ, রাণীনগর মহিলা অনার্স কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ চন্দন কুমার মোহন্ত প্রমুখ।

স/অ