‘বলতে পারি না, নির্বাচনে না এলে ধরে জেলে নেবো’

সিল্কসিটিনিউজ ডেস্ক: আগামী নির্বাচনে বিএনপির অংশগ্রহণ বিষয়ক এক প্রশ্নের জবাবে ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনও দল নির্বাচনে আসবে কি আসবে না সেটা তাদের ব্যাপার। নির্বাচন হচ্ছে গণতন্ত্র। কেউ না এলে তো বলতে পারি না, ধরে জেলে নেবো।

বুধবার (২ মে) বিকেলে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। সাম্প্রতিক সৌদি আরব, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া সফর নিয়ে এ সংবাদ সম্মেলন ডাকেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, কোন পার্টি নির্বাচন করবে আর কোন পার্টি করবে না, সেটা তাদের দলীয় সিদ্ধান্ত। একজনের দলীয় সিদ্ধান্তের ওপর আমরা তো আর চাপিয়ে দিতে পারি না যে, তোমাদের নির্বাচন করতেই হবে। যে তোমাদের নির্বাচন করতে হবে, না করলে তোমাদের ধরে নিয়ে যাবো জেলে। এটা বলবো? না কী বলবো?’

নির্বাচনে অংশ নেওয়া বা না নেওয়া বিএনপির নিজেদের ব্যাপার মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, এটা পুরোপুরি তাদের ওপর নির্ভর করে। ২০১৪ সালের নির্বাচনে তারা আসেনি, নির্বাচন ঠেকাতে চেষ্টা করেছে। প্রায় তিন হাজারের ওপর মানুষকে হত্যাই করেছে। ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালিয়েছে।

নির্বাচনে ক্ষমতাসীনদের পুনরায় জয়ের বিষয়টা জনগণের ওপর ছেড়ে দিয়েছেন মন্তব্য করে শেখ হাসিনা বলেন, নির্বাচনে জেতাটা আমি জনগণের ওপর ছেড়ে দিয়েছি। জনগণ যদি মনে করে যে তাদের উন্নয়নের ধারাটা অব্যাহত থাকুক, তারা নৌকা মার্কায় ভোট দেবে।

‘আমরা আবারও ক্ষমতায় আসবো। উন্নয়নশীল দেশ হয়েছে বাংলাদেশ, মধ্যম আয়ের দেশ হবেই, উন্নত দেশ হবে। একমাত্র আওয়ামী লীগ ছাড়া উন্নয়ন সম্ভব নয়।’

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম