বরিশালে ইয়াবাসহ পুলিশ কনস্টেবল আটক

সিল্কসিটিনিউজ ডেস্ক: বরিশালের বানারীপাড়াতে ইয়াবাসহ দুইজনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় আটক কনস্টেবল মেহেদী হাসানকে সাময়িকভাবে বরখাস্তসহ তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে।  গতকাল শুক্রবার রাতে উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের শাখারিয়া বাজারে বসে ইয়াবা বিক্রির সময়ে থানা পুলিশ তাকে আটক করে।

মেহেদী বরিশাল মেট্রোপলিটন পুলিশের বিমান বন্দর থানার সহকারী কমিশনার(এসি) কার্যালয়ের কনস্টেবল কাম কম্পিউটার অপারেটর পদে কর্মরত ছিলেন। তারা কনস্টেবল নম্বর ৮৪০। অপরজন হলেন আবু সাঈয়েদ(৩৫)। তিনি পার্শ্ববর্তী চাখার গ্রামের আয়ুব আলী আকটের ছেলে। এ সময়ে তাদের কাছ থেকে ৩৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে বানারীপাড়া থানায় মাদক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ সূত্র জানায়, শাখারিয়া গ্রামের আলী হোসেন মোল্লার মুদি মনোহরী দোকানের সামনে মাদক বেচা-কেনা হচ্ছে- এমন সংবাদ পেয়ে তার নেতৃত্বে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় পুলিশের পোশাকে মেহেদী হাসান মাদক বেচা-কেনা করতে ছিলো। পুলিশের উপস্থিত টের পেয়ে মেহেদী পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয়। পরবর্তীতে তার দেহ তল্লাশি করে ২৯ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। একই সময়ে পুলিশ আবু সাঈয়েদকে আটক করে তার দেহ তল্লাশি করে ১০ পিস ইয়াবা উদ্ধার করে।

এ ব্যাপারে বানারীপাড়া ওসি মো. সাজ্জাদ হোসেন বলেন,  প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক মেহেদী পুলিশের চাকরির আড়ালে মাদক ব্যবসার সাথে জড়িত বলে স্বীকার করেছে। এছাড়া তার আপন ভাই ইয়াবাসহ গ্রেফতার হয়ে বর্তমানে জেলহাজতে রয়েছে। ওই ঘটনায় মেহেদি ও আবু সাইদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে। আটকৃতদের আজ ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বিমানবন্দার থানার সহকারী কমিশনার(এসি) মো. ফরাদ সরদার বলেন, মাদকসহ কনস্টেবল মেহীদ হাসান আটক হওয়ার ঘটনায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরসহ একটি তদন্ত প্রতিবেদন পুলিশ কমিশনার মহোদয় বরাবর তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে। সূত্র: কালের কণ্ঠ