বনলতা ট্রেনের বগি পরিবর্তন হচ্ছে না

নিজস্ব প্রতিবেদক:

রেলমন্ত্রী মহোদয়ের সাথে কথা হয়েছে। বনলতা ট্রেনের বগি পরিবর্তন করা হবেনা। নিজের ফেসবুক টাইমলাইনে এমনটাই নিশ্চিত করে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম।

গতকাল ঢাকা-রাজশাহী রেলসূচিতে পরিবর্তন হবে বলে এই রুটে আগাম টিকেট বিক্রি সাময়িকভাবে বন্ধের কথা জানিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া, এই রুটে চলাচলকারী একমাত্র বিরতিহীন ট্রেন বনলতা এক্সপ্রেসের অত্যাধুনিক ও বিলাসবহুল কোচের সঙ্গে ঢাকা-চিলাহাটি রুটের নীলসাগর এক্সপ্রেসের পুরনো কোচের অদলবদলও আগাম টিকেট বিক্রি বন্ধের একটা কারণ বলে কর্তৃপক্ষ বলছে। পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, বনলতা এক্সপ্রেসের ইন্দোনেশিয়ার তৈরি বিলাসবহুল কোচ ঢাকা-চিলাহাটি রুটে চলাচলকারী নীলসাগর এক্সপ্রেসে এবং নীলসাগর এক্সপ্রেসের ভারতীয় পুরনো কোচ বনলতার সংজোজন করা হয়েছে।

রেলমন্ত্রী মহোদয়ের সাথে কথা হয়েছে। বনলতা ট্রেনের বগি পরিবর্তন করা হবেনা।

Posted by Mohammed Shahriar Alam on Sunday, 22 December 2019

গত ১৮ ডিসেম্বর থেকে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে বনলতাসহ ঢাকাগামী সব ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি বন্ধ রাখা হয়েছে। রাজশাহীর স্টেশন ম্যানেজার আবদুল করিম জানান, আগামী ১ জানুয়ারি থেকে পশ্চিমাঞ্চল রেলওয়ের ট্রেন চলাচলের টাইম শিডিউলে পরিবর্তন আসছে। এছাড়াও কোচ অদল-বদলের কারণে আসন বিন্যাস সংক্রান্ত জটিলতা দেখা দিয়েছে। ফলে নতুন করে আসন বিন্যাস করা হচ্ছে।

এ কারণে ১৮ ডিসেম্বর থেকে আগাম টিকেট বিক্রি করা হচ্ছে না। “চূড়ান্ত আসন বিন্যাস হাতে পেলে আবারও রাজশাহী-ঢাকা রুটের আগাম টিকিট বিক্রি করা হবে।”

অবশেষে আজ রোববার রেলমন্ত্রীর সাথে কথা বলে বিষয়টি নিশ্চিত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের টাইমলাইনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ স্ট্যাটাস দেন।