বনলতার ট্রেনের ভাড়া নির্ধারণ, টিকিট বিক্রি আজ থেকে

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী রেলস্টেশন থেকে আজ সকাল ১১টা ১০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছাড়বে বিরতিহীন ট্রেন বনলতা। এদিকে নানা জল্পনা শেষে বনলতার ট্রেনের ভাড়া নির্ধারন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ভাড়া নির্ধারণের বিষয়টি জানা যায়।

ভাড়া অনুযায়ী,  ১৫০ টকার খাবারসহ এসি শ্রেণীর ৮৭৫ টাকা এবং শোভন শ্রেণীর ৫২৫ টাকা করে পড়বে প্রতিটি টিকিটের দাম। আগামী ২৭ এপ্রিল থেকে এ ট্রেনের বাণিজ্যিক যাত্রা শুরু হবে। টিকিট বিক্রি হবে আজ থেকে।

উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন, রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ অনেকে।

রাজশাহী রেলওয়ে স্টেশনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে সকাল দশটায়। এরপর সকাল ১১.১০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির চলাচল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজশাহী প্রান্তে অবস্থান করে সংযুক্ত থাকবেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

রাজশাহী রেলস্টেশন থেকে আজ সকাল ১১টা ১০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছাড়বে। তবে আগামী শনিবার থেকে ট্রেনের নিয়মিত বাণিজ্যিক চলাচল শুরু হবে। গতকাল সন্ধ্যা পর্যন্ত ট্রেনের ভাড়া চূড়ান্ত হয়নি।

এতোদিন ঢাকা-রাজশাহী রুটে তিনটি আন্ত নগর ট্রেন চলাচল করত। এবার যোগ হচ্ছে বিরতিহীন ট্রেন।

স/আর